মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় হতাহত বাংলাদেশিদের পরিচয়

এশিয়া, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 11:29:24

মালয়েশিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় পাঁচজন বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু হয়েছে। এরই মধ্যে মৃত এবং আহতদের পরিচয় প্রকাশ করেছে সেলানগর ট্রাফিক ইনভেস্টিগেসনস অ্যান্ড ইনভেস্টিগেশন হেডকোয়ার্টার। এছাড়াও ছয়জন বাংলাদেশি আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মৃত পাঁচজন বাংলাদেশির মধ্যে তিনজনের বাড়ি চাঁদপুরে জানিয়েছে কুয়ালালামপুরের অবস্থানরত বাংলাদেশিরা।

সেলানগর ট্রাফিক ইনভেস্টিগেসনস অ্যান্ড ইনভেস্টিগেশন হেডকোয়ার্টারের সুপারিনডেন্ট আজমান শারিয়াত জানিয়েছেন, এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে সড়ক দুর্ঘটনায়। এর মধ্যে পাঁচজন বাংলাদেশিসহ ১০ জনের মৃত্যু হয়েছে সেরদাং হাসপাতালে। একজন নেপালি শ্রমিকের মৃত্যু হয়েছে পুত্রজায়া হাসপাতালে।

এছাড়াও সেরদাং হাসপাতালে ১৩ জন, পুত্রজায়ায় ১৬ জন, বান্তিং হাসপাতালে চারজন এবং কাজাং হাসপাতালে একজন ব্যক্তি দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন আছেন।

রোববার (৭ এপ্রিল) রাতে কুয়ালালামপুর আর্ন্তজাতিক বিমানবন্দরের এমএএস কার্গোতে যাওয়ার সময় ৪৩ জন যাত্রী নিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ১০ মিটার গভীর খালে পড়ে যায় বাসটি। মালয়েশিয়ার স্থানীয় গণমাধ্যম বেরিতা হারিয়ানে নিহত এবং আহতদের নাম প্রকাশ করা হয়েছে। তাছাড়া, মালয়েশিয়ায় প্রবাসীরা তাদের জেলার নাম এবং বাবার নাম প্রকাশ করেছেন।

সেরদাং হাসপাতালে যে পাঁচজন বাংলাদেশির মৃতদেহ রয়েছে। তারা হলেন-
১. রাজীব মুন্সি (২৬), পিতা- ইউনুস মুন্সি, কুমিল্লা।
২. মো. সোহেল (২৪), পিতা- মো. আনোয়ার, চাঁদপুর।
৩. মুহিন (৩৭), পিতা- তাজুল ইসলাম, চাঁদপুর।
৪. আল আমিন (২৫), পিতা- আমির হোসেন, চাঁদপুর।
৫. গোলাম মোস্তফা (২২), পিতা- নুর মোহাম্মদ, নোয়াখালী।

তাদের মরদেহ সেরডাং হাসপাতালে রাখা হয়েছে।

সেরদাং হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশিরা হচ্ছেন-
১. নাজমুল হক (২১)
২. মো. রজিবুল ইসলাম (৪৩)
৩. ইমরান হুসাইন (২১)

পুত্রজায়া হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশিরা হচ্ছেন-
১. জাহিদ হাসান (২১)
২. মোহাম্মদ ইউনুস (২৭)
৩. শামিম আলি (৩২)

তাদের মধ্যে প্রথম তিনজনকে সেরডাং হাসপাতালে এবং পরের চারজনকে পুত্রাজায়া হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে ইমরান হুসাইন, জাহিদ হাসান ও মো. রাকিব সামান্য আহত হওয়ায় তাদের চিকিৎসা দিয়ে হাসপাতাল ছাড়ার অনুমতি দেওয়া হয়েছে।

কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট জেলার পুলিশ প্রধান জুলকিফি আদমশাহ জানান, রাত ১১টার দিকের এই দুর্ঘটনায় ঘটনাস্থলে আট শ্রমিক এবং বাসচালক নিহত হন। পরে সেরডাং এবং পুত্রাজায়া হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও দুইজন।

তিনি বলেন, বাসটিতে ৪৩ জন যাত্রী ছিলেন। তারা মাসকার্গোয় চুক্তিভিত্তিক কাজ করতো। আহতদের সেরডাং, পুত্রাজায়া, বানটিং এবং কাজাংয়ের হাসপাতালে পাঠানো হয়েছে। এরই মধ্যে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন: মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত

এ সম্পর্কিত আরও খবর