অভিনেত্রী নুসরাতের সম্পত্তির মূল্য প্রায় ৩ কোটি রুপি

ভারত, আন্তর্জাতিক

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা, বার্তা২৪.কম | 2023-08-31 17:04:58

ভারতে লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চমক তারকা প্রার্থী কোটিপতি নুসরাত। বেশি না, স্থাবর-অস্থাবর মিলিয়ে আছে বিলাসবহুল ফ্ল্যাট, দামি বিএমডব্লু ও ফোর্ড এনডিওভার ব্র্যান্ডের দুটি গাড়ি, হিরা ও সোনার গয়না, ব্যাঙ্কে সঞ্চিত অর্থ মিলিয়ে বসিরহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহানের সম্পত্তির পরিমাণ প্রায় তিন কোটি রুপি।

উত্তর ২৪ পরগনা জেলার বারাসাত জেলা পরিষদের অফিসে মনোনয়নপত্র জমা দিলেন বসিরহাট লোকসভা কেন্দ্রের এই প্রার্থী। আর সেই হলফমানায় ঐ সম্পত্তির পরিমাণ উল্লেখ করেছেন নুসরাত। সকলের কাছে তিনি নুসরাত জাহান নামে পরিচিত হলেও ২৮ বছর বয়সী এই অভিনেত্রীর পুরো নাম হল, ‘নুসরাত জাহান রুহি’। হলফনামায় তিনি নিজের পুরো নামই উল্লেখ করেছেন।

নুসরত জাহান মনোনয়নপত্রে নিজের যা সম্পত্তির কথা বলেছেন তা হল- প্রফেশন্যাল ফি বাবদ তার হাতে নগদ অর্থ আছে পাঁচ লাখ রুপি। এছাড়া আছে তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। একটি অ্যাকাউন্টে ২০ লাখ ৮২ হাজার ৩০ রুপি, দ্বিতীয় অ্যাকাউন্টে ৮ লাখ ৮০ হাজার ৩৬১ রুপি ৬৮ পয়সা এবং তৃতীয় অ্যাকাউন্টে ২৬ হাজার রুপি জমা রয়েছে। এছাড়া বেসরকারি একটি সংস্থায় কেনা আছে এক লাখ রুপির বন্ড। আছে আড়াই লাখ রুপির লাইফ ইনস্যুরেন্স।

ভোটের মাঠে অভিনেত্রী নুসরাত জাহান/ ছবি: সংগৃহীত

 

এছাড়া মডেল-৫ এর বিএমডব্লু একটি গাড়ি। যা কিনেছেন ২০১২ সালে। মূল্য সাড়ে সাত লাখ। অপর একটি গাড়ি ফোর্ড এনডিওভার। ২০১৬ সালে কিনেছিলেন গাড়িটি। যার মূল্য ২৮ লাখ রুপি। হিরা ও সোনার গয়না মিলিয়ে তার আছে ১২ লাখ রুপির গহনা।

কলকাতার বালিগঞ্জে ২০১৬ সালে এক কোটি ৭৬ লাখ ৩৮ হাজার ১৬৪ রুপি দিয়ে ২০০০ বর্গফুটের একটি ফ্ল্যাট কিনেছিলেন। বর্তমানে ঐ ফ্ল্যাটের মূল্য হলফনামায় উল্লেখ করা হয়েছে দুই কোটি টাকা। অর্থাৎ সব মিলিয়ে স্থাবর ও অস্থাবর নিয়ে তার সম্পত্তির পরিমাণ দুই কোটি ৯০ লাখ ৮৮ হাজার ৩৯১ রুপি ৩০ পয়সা।

শিক্ষাগত যোগ্যতায় তিনি লিখেছেন, ২০০৮ সালে বালিগঞ্জের ভবানীপুর গুজরাতি এডুকেশন সোসাইটি থেকে ১২ ক্লাস পাস করেছেন। বৃহস্পতিবার বাবা ও মাকে নিয়ে মনোনয়ন জমা দেন নুসরাত। আর তাতেই এসব বর্ণনা দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর