পার্থক্য একটাই নুসরাত দেখতে সুন্দর, আমি নই: মমতা

, আন্তর্জাতিক

কলকাতা ডেস্ক | 2023-08-27 04:10:45

ভারতে সাত দফার ভোট ১৯ এপ্রিল এবং এটিই শেষ দফা। ফলে ষষ্ঠ দফার ভোটের সঙ্গে সঙ্গে শেষ দফার প্রচারে সরগরম রাজনীতি। ক্ষমতা অটুট রাখতে রোজ একাধিক সভা করছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার (১১ এপ্রিল) মুখ্যমন্ত্রীর গন্তব্য ছিল বসিরহাট। ওই কেন্দ্রে অভিনেত্রী নুসরাত জাহানকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস।

এদিন বিজেপির উদ্দেশে মমতা বলেন, ‘নুসরাত আমাদের ঘরের মেয়ে। ও মুসলিম, আমি হিন্দু। আমাদের মধ্যে হিন্দু-মুসলিম কোনো ভেদাভেদ নেই। নুসরাতের যেমন রক্ত, আমারও তাই। ওর দুটো চোখ, আমারও দুটো। ওর দুটো পা, আমারও দুটো। ওর দুটো কিডনি, আমারও দুটো। নুসরাতের একটা লিভার, আমারও একটা।’

ওই সময় হাসতে হাসতে মমতা আরও বলেন, ‘নুসরাতের সঙ্গে আমার পার্থক্য একটাই। আর তা হচ্ছে ও দেখতে সুন্দর, আমি দেখতে সুন্দর নই।’

এ সময় করতালিতে ফেটে পড়ে বসিরহাট কেন্দ্রের হাসনাবাদের তৃণমূলের জনসভা। রোদের মধ্যেও ভিড় ছিল চোখে পড়ার মতো। সেখানেই বৈচিত্র্যের মধ্যে ঐক্যের নজির হিসাবে নুসরাত ও তার সহাবস্থানকে তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়।

চলতি লোকসভা নির্বাচনের প্রচারে বারবার বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতি করার অভিযোগ তুলেছেন তৃণমূলনেত্রী। তার অভিযোগ, মানুষে মানুষে বিভেদ তৈরি করে ভোটে জিততে চাইছে বিজেপি। বিজেপির কৌশল ব্যর্থ করতে তাই সব জায়গাতেই সম্প্রীতির বার্তা দিচ্ছেন তিনি। সহজে মানুষকে বুঝিয়ে বলছেন, ধর্ম আলাদা হলেও মানুষের অস্তিত্ব অভিন্ন।

এ সম্পর্কিত আরও খবর