স্কুলে ‘যৌন কূপ’ বানানো প্রধান শিক্ষক আজীবন নিষিদ্ধ

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 10:27:07

স্কুলের তহবিল খরচ করে নিজের কার্যালয়টিকে একটি ‘যৌন অন্ধকূপ’ বানানোর দায়ে যুক্তরাজ্যের ক্যামব্রিজশায়ারে এক প্রধান শিক্ষককে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে স্কুলের কর্তৃপক্ষ।

স্কাই নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৪ সালে তার বিরুদ্ধে শিক্ষা বিভাগের তদন্ত শুরুর আগ পর্যন্ত ক্যামব্রিজশায়ারের সট্রি ভিলেজ একাডেমির প্রধান শিক্ষক ছিলেন জেমস স্টুয়ার্ট।

দুর্ব্যবহার ও স্কুলের তহবিল থেকে এক লাখেরও বেশি পাউন্ড নিজের প্রয়োজনে খরচ স্বীকার করার পরে ২০১৭ সালে তাকে চার বছরের কারাদণ্ড দেওয়া হয়। স্টুয়ার্ট এর মধ্যে প্রায় ১০ হাজার পাউন্ড খরচ করেন লন্ডনের বিভিন্ন হোটেলে সময় কাটাতে।

স্টুয়ার্টের কারাদণ্ড ঘোষণা দেওয়ার সময় বিচারক বলেন, ‘স্কুলের কার্যক্রম চলার সময় স্কুলের সীমানার মধ্যেই স্টুয়ার্ট নিয়মিত যৌন কাজে লিপ্ত হতেন এবং প্রায়ই তিনি নেশাগ্রস্ত থাকতেন।’

এ বিষয়ে তদন্ত কাজে নিয়োজিত পুলিশ জানায়, স্টুয়ার্টের কার্যালয়টি অ্যালকোহলে ভর্তি ছিল। সেখানে একটি অন্দরমহল পাওয়া যায়, যা বাইরে থেকে দেখলে বোঝার উপায় নেই। সেখানে সোফাসহ বিছানাও পাওয়া যায়।

পুলিশ কর্মকর্তা আল বাশাম জানান, জেমস স্টুয়ার্টের কার্যালয়ের ঐ অন্দরমহলে যৌন কাজে ব্যবহৃত বিভিন্ন জিনিস পাওয়া যায়। তার মধ্যে আছে- একটি বেগুনি রঙের বড় কম্পনযন্ত্র, কনডম, যৌনি উদ্দীপক যন্ত্র, তরল, যৌনাঙ্গ সদৃশ বস্তু প্রভৃতি।

এ সম্পর্কিত আরও খবর