টেক্সাসের হামলাকারী বর্ণবাদী শ্বেতাঙ্গ

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 05:55:21

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য টেক্সাসের পশ্চিমাঞ্চলীয় শহর এল পাসোর একটি স্টোরে প্যাট্রিক ক্রুসিয়াস নামে এক শ্বেতাঙ্গ বর্ণবাদী সন্ত্রাসীর হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২৪ জন। হামলাকারী প্যাট্রিক ক্রুশিয়াস অভিবাসী ও হিস্পানিক বিদ্বেষী।

এল পাসোর পুলিশ প্রধান গ্রেগ অ্যালেন বলেন, এই মুহূর্তে আমাদের কাছে বিস্তারিত তথ্য নেই। এর জন্য বিস্তারিত তদন্ত করতে হবে। তবে প্রাথমিকভাবে জানতে পেরেছি হামলাকারী হিস্পানিকদের বিরুদ্ধে কাজ করে। তিনি একজন উগ্র শেতাঙ্গ।

আরও পড়ুন:টেক্সাসে শপিং মলে বন্দুকধারীদের হামলা, নিহত ২০

মার্কিন গণমাধ্যম জানায়, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদের হামলাকে সমর্থন জানায় এ বর্ণবাদী শ্বেতাঙ্গ সন্ত্রাসী। হামলাকারী প্যাট্রিক সোশ্যাল মিডিয়ায় অভিবাসী বিষয়ে বেশ সরব ছিলেন। তিনি লাতিন আমেরিকান অভিবাসীদের বিরুদ্ধে ঘৃণা ভরা টুইট করতেন। এছাড়া তার টুইটার অ্যাকাউন্ট থেকে করা পোস্টে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পেরও প্রশংসাও দেখা যায়।

শনিবার (০৩ আগস্ট) স্থানীয় সময় বেলা ১১টার দিকে টেক্সাসের পশ্চিমাঞ্চলীয় শহর এল পাসোর একটি স্টোরে হামলা চালায় প্যাট্রিক ক্রুশিয়াস।

সেখানকার সিসিটিভি ফুটেজে হামলাকারীর ছবি পাওয়া গেছে। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই ঘটনার তদন্তে নেমেছে। ২১ বছর বয়সী হামলাকারী প্যাট্রিক ক্রুসিয়াস ডালাস এলাকার অধিবাসী।

এ সম্পর্কিত আরও খবর