বাংলাদেশি যুবক পাচারকালে সিঙ্গাপুরে ২ মালয়েশিয়ান নারী আটক

, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 16:35:19

এক বাংলাদেশি যুবককে পাচারের সময় দুইজন মালয়েশিয়ান নারীকে আটক করা হয়েছে ।

সোমবার (৫ আগস্ট) তাদেরকে আটক করে সিঙ্গাপুরের ইমিগ্রেশন অ্যান্ড চেকপয়েন্ট অথরিটি (আইসিএ)। পাচারের শিকার যুবক এবং মালয়েশিয়ান ওই নারীদের নাম জানা যায়নি।

সিঙ্গাপুরের স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, সোমবার রাত ৮টা ২০ মিনিটে উডল্যান্ড চেকপোস্টে একটি প্রাইভেটকার তল্লাশি করা হয়। প্রাইভেটকারটি সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাচ্ছিল।

মঙ্গলবার (৬ আগস্ট) এক বিবৃতিতে সিঙ্গাপুর ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানায়, প্রাইভেটকারটি ২৮ বছর বয়সী একজন মালয় নারী চালাচ্ছিলেন এবং ৩৩ বছর বয়সী আরেকজন নারী যাত্রী হিসেবে ছিলেন।

কর্তৃপক্ষ আরও জানায়, যখন প্রাইভেটকারটি চেক করা হয়, তখন ৩১ বছর বয়সী একজন বাংলাদেশি যুবককে পাওয়া যায়। তাকে প্রাইভেটকারের বুটে লুকিয়ে রাখা হয়েছিল। তার কাছে কোনো ট্রাভেল ডকুমেন্ট না থাকায় তাকে অবৈধ হিসেবে চিহ্নিত করা হয়। পরে ওই বাংলাদেশি যুবককে উদ্ধারসহ দুই মালয়েশিয়ান নারীকে আটক করা হয়। 

আইসিএ কর্তৃপক্ষ জানিয়েছে, এ বিষয়ে তদন্ত করা হচ্ছে।

জানা গেছে, দ্বীপ দেশ সিঙ্গাপুরে অবৈধ প্রবেশের শাস্তি সর্বোচ্চ ৬ মাসের জেল এবং ৩টি বেতের বাড়ি। আর দেশটি থেকে অবৈধভাবে বের হওয়ার শাস্তি সর্বোচ্চ ১ হাজার সিঙ্গাপুর ডলার বা ৬ মাসের জেল বা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন।

তবে অবৈধ ইমিগ্রেশন বা এই সম্পর্কিত অবৈধ ব্যবসার শাস্তি ২ থেকে ৫ বছরের জেল এবং কমপক্ষে তিনটি বেতের বাড়ি।

এদিকে অপরাধের সময় ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে বলেও জানিয়েছে আইসিএ কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর