গুগল ম্যাপের কল্যাণে ২২ বছর পর দেহাবশেষ উদ্ধার

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 01:00:52

শুনতে অবাক শোনালেও এটাই সত্যি। গুগল ম্যাপের কল্যাণে মৃত্যুর প্রায় দুই যুগ অর্থাৎ ২২ বছর পর মোল্ডের (৪০) দেহাবশেষের সন্ধান পেয়েছে তার পরিবার। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওয়েলিংটনে এ ঘটনাটি ঘটে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে জানানো হয়, ২২ বছর পর গুগল ম্যাপের কল্যাণে ফ্লোরিডাতে নিখোঁজ উইলিয়াম মোল্ডের দেহাবশেষের সন্ধান পাওয়া গেছে। ১৯৯৭ সালে মোল্ড নিখোঁজ হন।

মোল্ডের পরিবার থেকে জানানো হয়, নিখোঁজের দিন তিনি বারে গিয়েছিলেন। রাতে বার থেকে বের হওয়ার পর নিখোঁজ হন তিনি। অনেক চেষ্টা করেও মোল্ডের পরিবার তাকে খুঁজে পাননি। অবশেষে থানায় ডায়েরি করেন তার পরিবার। তবে পুলিশ শতচেষ্টা করেও তাকে খুঁজে পাননি। একপর্যায়ে সেই তদন্ত স্থগিত করা হয়।

ওয়েলিংটনে মোল্ডের এক প্রতিবেশী গুগল ম্যাপে তার বাড়ির লোকেশন সার্স দেন। এমন সময় তিনি ওয়েলিংটনে সার্কেলের এক পুকুরে কিছু একটা লক্ষ্য করেন। তিনি পুলিশকে বিষয়টি জানান। পরে ওয়েলিংটনের মুন বে সার্কেলের পুকুর থেকে উদ্ধার করা হয় গাড়িটিকে। যার ভেতরে পাওয়া যায় একটি কঙ্কাল।

ল্যাবে অনুসন্ধান করে জানা যায়, গাড়ির ভেতরে থাকা কঙ্কালটির ২২ বছর আগের। এ নিয়ে পুলিশের অনুসন্ধান শুরু হলে জানা যায়, ২২ বছর আগে নিখোঁজ হওয়া মোল্ডের কঙ্কাল এটি। এমনকি গাড়িটিও মোল্ডের।

পুলিশ জানায়, গুগল সার্চের সময় পুকুরে ডুবে থাকা গাড়িটি লক্ষ্য করেন ওই এলাকার এক বাসিন্দা। ধারণা করা হচ্ছে উইলিয়াম মোল্ড গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে ডুবে যান। পুকুরটি পরিত্যক্ত হওয়ায় এতদিন তার সন্ধান পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর