মোদি ও ইমরান খানের সঙ্গে দেখা করবেন ট্রাম্প

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 06:25:38

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার (১৬ সেপ্টেম্বর) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। খবর এনডিটিভি।

ট্রাম্প বলেন, 'আমি ভারত ও পাকিস্তানের দুই দেশের প্রধানমন্ত্রীর সাথেই দেখা করব। আমি মনে করি ইতিমধ্যেই, ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা অনেকটাই কমে গিয়েছে। দুই দেশের মধ্যেই সুসম্পর্কের অনেকটাই অগ্রগতি হয়েছে।'

এ সময় তিনি কাশ্মীর নিয়ে ভারত পাকিস্তানের চলমান সংকট সম্পর্কে কিছু বলেন নি।

২২ সেপ্টেম্বর আমেরিকার টেক্সাসের হিউস্টন শহরে অনুষ্ঠিত হতে যাওয়া "হাউডি মোদি!" অনুষ্ঠানে নরেন্দ্র মোদি ও ট্রাম্পের একত্রিত হওয়ার কথা রয়েছে। তবে ইমরান খানের সাথে কবে কোথায় দেখা করবেন সে সম্পর্কে কিছুই জানাননি ট্রাম্প।

"হাউডি মোদি! অনুষ্ঠানটিতে যোগ দেয়ার পর ট্রাম্প ওহিও ভ্রমণ করবেন এবং তারপরে এই মাসের শেষের দিকে আসন্ন জাতিসংঘের বার্ষিক সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে নিউইয়র্কের উদ্দেশ্যে যাত্রা করবেন। ধারণা করা হচ্ছে, ইমরান খানের সঙ্গে ট্রাম্পের বৈঠক জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন চলাকালীন হতে পারে।

উল্লেখ্য, ভারতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করার পর ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা আরও বেড়ে যায়। এই নিয়ে পাকিস্তান বিষয়টিকে আন্তর্জাতিকীকরণের চেষ্টা করলেও ভারত এটাকে তাদের অভ্যন্তরীণ বিষয় বলে ভারতবিরোধী বক্তব্য বন্ধ করতে বলেছে।

এ সম্পর্কিত আরও খবর