২০ বছর ধরে প্রতি সপ্তাহে সাপের কামড় খান কুইলিলান

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 06:20:11

ফিলিপাইনের নাগরিক জো কুইলিলান (৩১)। পেশায় একজন সাপুড়ে। তিনি প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও নর্দান ফিলিপাইন কোবরা মতো বিষাক্ত সাপের কামড় খান। এটাই যেন তার নেশা। গত ১৫ বছর ধরে এই কাজটি করে যাচ্ছেন তিনি।

১৪ বছর বয়সে কোনো এক জঙ্গলের পথ দিয়ে যাওয়ার সময় প্রথম গোখরা সাপের কামড় খান কুইলিলান। এ ঘটনায় তার পরিবার ও প্রতিবেশীরা প্রচণ্ড ভয় পায় এবং তড়িঘড়ি করে হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করে। কিন্তু অবাক করা কাণ্ড হল কুইলিলান এই বিষয়টিকে পাত্তাই দেননি। জীবন সংশয়ের কারণ থাকা সত্ত্বেও হাসপাতালে যাননি তিনি। নেননি কোনো প্রাথমিক চিকিৎসাও। সকলের ভয় ভুল প্রমাণিত করে বেঁচে যান কিশোর কুইলিলান।

সেই থেকে শুরু। এরপর থেকে নিয়ম করে গত ১৫ বছর যাবৎ প্রতি সপ্তাহে বিষাক্ত সাপের কামড় খান কুইলিলান। মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছেন কয়েক বার। হারিয়েছেন নিজের একটি আঙুলও। তবুও সরে আসেননি এ পথ থেকে। বেঁচে আছেন সুস্থ-স্বাভাবিক মানুষের মতো। এ জন্য তাকে বলা হচ্ছে ‘ভেনম ম্যান’।

জিএমএ নেটওয়ার্কের এক অনুসন্ধানী প্রতিবেদন থেকে জানা যায়, কুইলিলান এভাবে সাপের কামড় খাচ্ছেন যেন তার শরীর প্রাকৃতিকভাবেই সাপের বিষ প্রতিরোধী হয়ে ওঠে। পৃথিবীর কোনো বিষধর সাপের কামড়েও যেন তার মৃত্যু না ঘটে।

এ সম্পর্কিত আরও খবর