যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্লেন বিধ্বস্ত, নিহত ৭

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 17:14:56

যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমারু বিমান বি-১৭ বিধ্বস্ত হয়ে সাত জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত নয়জন।

বুধবার (২ অক্টোবর) জরুরি অবতরণের সময় ১০ জন যাত্রী ও তিন জন বিমান ক্রুসহ দেশটির উত্তর-পূর্বাঞ্চলের ব্রেডলি আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি বিধ্বস্ত হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম মাধ্যমে এসব তথ্য পাওয়া যায়।

বিমান দুর্ঘটনার পর কানেক্টিকাটের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা জেমস রোভেলা এক সংবাদ সম্মেলনে বলেন, দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। তবে এখনই সঠিক সংখ্যা বলা সম্ভব নয়।

তিনি আরও বলেন, আগুনে দগ্ধ হতাহতদের শনাক্ত করা খুব কঠিন। তাই এ কাজে আমরা কোনো ভুল করতে চাই না। বিমানবন্দরে কাজ করেন এমন এক কর্মকর্তাও দুর্ঘটনায় আহত হয়েছেন।

বিমানবন্দর কর্তৃপক্ষের পরিচালক কেভিন ডিলন বলেছেন, বিমানটি স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে। কিন্তু দেখা গেলো যথেষ্ট উচ্চতায় যেতে পারছিল না। পরে নিচে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুর্ঘটনাটি ঘটে।

বিমানবন্দর থেকে ১৫ মাইল (২৫ কিলোমিটার) দূরে হার্টফোর্ড হাসপাতালের একজন মুখপাত্র জানিয়েছেন, এই দুর্ঘটনায় কবলিত ছয়জন রোগী পেয়েছিলেন, যাদের মধ্যে তিনজনের অবস্থাই ছিল গুরুতর।

বিমানটি বিধ্বস্ত হওয়ার কারণ এখনো জানা যায়নি। এ বিষয়ে তদন্ত চলছে। দুর্ঘটনার পর কয়েক ঘণ্টার জন্য বিমানবন্দর বন্ধ থাকলে পরে আবার তা খুলে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর