পোলিও থেকে বেঁচে যাওয়া দুই ফুট বোবো বিয়ে করলেন

, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 18:28:50

জমকালো বিয়ের সংবর্ধনার অনুষ্ঠানের আয়োজন করে দু'ফুট লম্বা পাকিস্তানি বোবো নরওয়ের রাজধানী অসলোয় বিয়ে করেছেন। বিশ্বের প্রায় ১৩ দেশের অতিথি বোবো ও ফৌজিয়ার বিয়ে খেতে এসেছিলেন।

পোলিও থেকে বেঁচে যাওয়া দুই ফুট লম্বা বোবো তার বিয়ের সংবর্ধনায় কনের সঙ্গে সেলফি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে তা ভাইরাল হয়ে যায়।

বোবোর আসল নাম বুরহান চিশতী। তার বিয়ের সংবর্ধনা অনুষ্ঠানে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, সেখানে তিনি পাঞ্জাবি গানের সুরে নেচেছেন।

চিশতিকে আদর করে ভক্তরা বোবো নামে ডাকেন। তিনি পোলিও থেকে বেঁচে যাওয়ার পর হুইল চেয়ার ছাড়া চলতে না পারলেও জীবনকে পুরোপুরি উপভোগ করেন।

ইন্টারনেটে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, বোবো তার বন্ধুদেরকে অনুরোধ করছে পাঞ্জাবি নাচে তাকে সাহায্য করার জন্য। এছাড়াও ভিডিওতে দেখা গেছে বোবো তার কনে ফৌজিয়াকে নিয়ে সেলফি তুলছেন এবং তার ইলেকট্রনিক হুইল চেয়ারটি চালানোর সময় তার হাত ধরে বিয়ের সংবর্ধনায় আসছেন।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের পাকপট্টানের বাসিন্দা ফৌজিয়া বলেন, তিনি বোবোকে ভালোবাসেন এবং এই অনুভূতি তুলে ধরার জন্য নিজের হাতে তার নামও লিখেছেন।

বোবোর বন্ধুবান্ধবরা তাদের এই সুন্দর সময়ের বার্তাগুলো শেয়ার করেছেন এবং বিবাহিত এই দম্পতির জন্য জন্য সুখ ও সমৃদ্ধি কামনা করেছেন। তারা কীভাবে এ বিবাহ সংবর্ধনার জন্য বিভিন্ন দেশ থেকে এসেছেন তাও জানিয়েছেন।

বিশ্বজুড়ে কমপক্ষে ১৩ টি দেশের ভক্তরা বোবোর অসলোতে জমকালো বিবাহের সংবর্ধনায় যোগ দিতে এসেছিলেন। বোবো তার ‘প্রতিবন্ধিতা’ সত্ত্বেও দুর্দান্ত জীবনধারা অনুসরণ করে যেমন 'বোবো স্টাইল ইভেন্ট' সহ বিভিন্ন ব্যবসা চালান। তিনি নরওয়েতে ভারতীয় চলচ্চিত্র তারকা সালমান খানের বিয়িং হিউম্যান প্রচারেরও প্রতিনিধিত্ব করেন। তিনি ২০১৭ সালে সেরা অনুপ্রেরণামূলক ব্যক্তি হিসেবে পুরষ্কারও জিতেছেন।

এ সম্পর্কিত আরও খবর