জামাইষষ্ঠীতে কর্মচারীদের উপহার মমতা বন্দ্যোপাধ্যায়ের

, আন্তর্জাতিক

সম্রাট সরকার, কলকাতা প্রতিনিধি | 2023-08-28 16:39:26

জামাইষষ্ঠীর ভুরি ভোজে উপস্থিত থাকতে পারবেন না সরকারি কর্মচারীরা! একে কাজের দিন সেটিও আবার সপ্তাহের শুরুতে তাই শ্বশুর বাড়ি যাওয়া নিয়ে সংশয়ে ছিলেন পশ্চিমবঙ্গের সরকারি চাকুরীজীবীরা। সেই সংশয় কাটিয়ে দিলেন খোদ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৯ জুন মঙ্গলবার পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি দপ্তরে অর্ধেক দিন কাজ হবে বলে বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার।

সরকারি এই বিজ্ঞপ্তি পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারী জামাইদের নিভতে বসা আশায় নতুন উদ্দীপনা যোগ করেছে। সরকারি কর্মচারীদের সংগঠন ধন্যবাদ জানিয়েছেন সরকারকে। অনেকে আবার বলছেন, পাতে পদ্মার ইলিশ না পাতে পড়লেও হাতে আসছে অর্ধেক দিনের ছুটি, এটাই আপাতত যথেষ্ট। ঠিক সময়ে শ্বশুর বাড়িতে চলে যাবেন প্রায় সকলেই। অনেকে আবার বাকি অর্ধেক দিনের ছুটি নেবেন বলে পরিকল্পনা করছেন।

তবে সরকারি দপ্তরগুলিই নয় সরকারি সাহায্য প্রাপ্ত অন্যান্য প্রতিষ্ঠান গুলিতেও এই অর্ধ দিবসের ছুটি কার্যকর হবে। তবে আগামী দিনে কি পদ্মার ইলিশও জামাইদের আপ্যায়নে জায়গা করে নেবে। অনেকেই কিন্তু আশাবাদী। তাদের ধারণা মুখ্যমন্ত্রী এই ক্ষেত্রেও তাদের নিরাশ করবেন না। বিরোধীরা কর্ম দিবস, কর্ম সংস্কৃতি ইত্যাদির দোহাই তুলছেন , তবে জামাইষষ্ঠীর ছুটির সামনে সেটা বিশেষ পাত্তা পাচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর