মহারাষ্ট্রে বিজেপি, হরিয়ানায় কোণঠাসা

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 18:08:42

মহারাষ্ট্র ও হরিয়ানা বিধানসভা নির্বাচনে আশানুরূপ ফল হলো না বিজেপির। মহারাষ্ট্রে, দ্বিতীয়বার ক্ষমতায় আসতে চলেছে বিজেপি-শিবসেনা জোট। তবে হরিয়ানায় ধাক্কা খেয়ে অনেকটা কোণঠাসা হয়ে পড়েছে বিজেপি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, মহারাষ্ট্রে ২৮৮টি আসনের মধ্যে ১৫৬টি আসন পেয়েছে বিজেপি-শিব সেনা জোট। অন্যদিকে হরিয়ানায় কংগ্রেসের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে কোণঠাসা হয়ে পড়েছে বিজেপি। রাজ্যের ৯০টি আসনের মধ্যে বিজেপি'র দখলে রয়েছে ৪০টি এবং কংগ্রেস পেয়েছে ৩১টি আসন। এছাড়া জেজেপি নেতা দুষ্যন্ত চৌতালা হরিয়ানাতে ১০টি আসনে পেয়েছেন।

তবে হরিয়ানায় বিজেপি বৃহত্তম দল হতে চলেছে বলেই ধারণা করছেন ভারতের রাজনীতিবিদরা। মোদির টুইট বার্তাও এমন আভাস দিয়েছেন।

জানা গেছে, মন্ত্রিসভা গঠনের দাবি নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যপাল সত্যদেব নারায়ণ আর্যর সঙ্গে দেখা করতে চলেছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার।

এদিকে মহারাষ্ট্র এবং হরিয়ানায় ফলাফলের জন্য সেখানকার মানুষদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মহারাষ্ট্রে জয়ের পর মোদি এক টুইটে লেখেন, 'আমাদের আশীর্বাদ করার জন্য আমি হরিয়ানার বাসিন্দাদের অভিনন্দন জানাচ্ছি। রাজ্যের উন্নয়নে আমরা একইভাবে আগ্রহ ও একাগ্রতার সঙ্গে কাজ করে যাব। হরিয়ানার নেতাদের আমি কঠোর পরিশ্রমের প্রশংসা করছি, যারা প্রচণ্ড পরিশ্রম করেছেন এবং আমাদের উন্নয়নের কর্মসূচীকে এগিয়ে নিয়ে যেতে মানুষের দরবারে গিয়েছেন। 

 

এ সম্পর্কিত আরও খবর