প্রথম ডেটের ৬৪ বছর পর বিয়ে! 

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 11:23:38

১৯৫৫ সাল, ভালোবাসার গল্পের শুরুটা তখনই। বব হার্ভে এবং অ্যানেট অ্যাডকিনস মাধ্যমিক স্কুলের শিক্ষার্থী। বব হার্ভে তখন টগবগে তরুণ, অ্যাডকিনস ষোড়শী । বেশ কিছুদিন প্রেম-এরপর ছাড়াছাড়ি! আলাদা সংসার হয়।দু’জনেই ভেবে নিয়েছিলেন তাদের আর দেখা হবে না।

প্রায় ৬৪ বছর পর ৮০ বছর বয়সী এই প্রেমিক জুটির ভালোবাসা পরিণতি পায়। এখন তারা স্বামী-স্ত্রী। তবে বব হার্ভে এবং অ্যানেট অ্যাডকিনসের শেষটা যেন এক রূপকথার গল্প, যা কোনো পাঠ্যবইয়ে নেই।

১৯৫৫ সালে ভার্জেনিয়ার একটি মাধ্যমিক স্কুলে প্রথম দেখা হয়েছিলো হার্ভে ও অ্যাডকিনের।

স্মৃতি হাতড়িয়ে প্রথম দেখা হওয়ার দিনটির কথা স্মরণ করেন হার্ভে।

‘যখন আমি স্কুলের করিডর দিয়ে হাঁটছিলাম, সেই মুহূর্তে তাকে দেখলাম এবং মনে মনে বললাম, ‘আমার জীবনে এত সুন্দর নারী আমি আর কখনও দেখিনি’। সেদিনেই ধরে নিয়েছিলাম ‘অ্যাডকিনসের সঙ্গে আমার আত্মার শতভাগ মিলন হয়ে গেছে’- এখান থেকে আমার কোনো মুক্তি নেই’।  

তরুণ বয়সের সেই প্রেম পরিণতি পায়নি। এরপর তাদের জীবনে অনেক সম্পর্ক আসে। হারিয়ে যায় স্কুল জীবনের সেই অনুভূতি। অন্য মানুষকে বিয়ে করে ঘর-সংসারও করেন।

জীবন সায়াহ্নে এসে বব হার্ভে সঙ্গীকে হারিয়ে একাকিত্বে ভুগতে শুরু করেন। ২০১৭ সালে কিশোর জীবনের প্রেম স্মরণ করে হার্ভে গুগলে অ্যাডকিনস নামে সার্চ দেন। সেখানে দেখতে পান অ্যাডকিনসও তার সঙ্গীকে হারিয়েছেন। তখন হার্ভে একটি কার্ড পাঠান যেখানে তার নম্বর লেখা ছিল। আবার শুরু হয় যোগাযোগ। দুইজনের অনলাইনে বেশ চ্যাটিং ও আড্ডা হয়।

অ্যাডকিনসের আমন্ত্রণে ৫০০ মাইল ভ্রমণ করে তার বাড়ি ওহিও-তে আসেন হার্ভে।

বিশেষ ওই দিনটির কথা স্মরণ করে হার্ভে বলেন, যখন সে দরজা খুলল আমার হৃদয় লাফ দিয়ে ওঠে। আমার হাঁটা বন্ধ হয়ে যায়, আমি তার হাতে একটি ফুলের তোড়া তুলে দেই। হাত দিয়ে আমি তার মুখ উঁচু করে ধরি, আমি বলি, ‘তুমি সুন্দর, আমি তোমাকে ভালোবাসি’।

অবশেষে ২০১৯ সালে অক্টোবরে ৮০ বছর বয়সী এই প্রেমিক জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ওই সময় উদযাপন করেন পুনরায় জেগে ওঠা ভালোবাসা, যা ৬০ বছর আগে হারিয়ে ফেলেছিলেন।

সূত্র:এমএনএস

 

এ সম্পর্কিত আরও খবর