আবাসস্থল পরিবর্তন করছেন ট্রাম্প

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 23:43:38

নিজের স্থায়ী বাসস্থান পরিবর্তন করতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এক টুইট বার্তায় এ ঘোষণা দেন তিনি।

টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘লাখ লাখ ডলার ট্যাক্স দেওয়া সত্ত্বেও নিউইয়র্কের রাজনৈতিক নেতারা আমার সঙ্গে বৈরী আচরণ করছে। যার ফলে আমি নিউইয়র্কে অবস্থিত ট্রাম্প টাওয়ার থেকে ফ্লোরিডায় পাল্ম বিচে বাসস্থান পরিবর্তন করব।’

বর্তমানে নিউইয়র্কের গভর্নর এবং মেয়র দু’জনই ট্রাম্পের বিপক্ষ দল ডেমোক্রেটের সদস্য। এর ফলে তারা ট্রাম্পকে বিভিন্ন প্রকার হয়রানি করে বলে অভিযোগ ওঠে। আর ট্রাম্পের এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন ওই দুই ডেমোক্রেট নেতা।

তবে ট্রাম্পের এই টুইটের পরিপ্রেক্ষিতে নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমো বলেন, ‘ট্রাম্প কখনো ব্যবসায়িক করের রিটার্নের খবর প্রকাশ করেননি। এছাড়া তিনি ব্যক্তিগত করের তথ্য প্রকাশ করতেও অস্বীকৃতি জানান।’

অ্যান্ড্রু কুওমো ও ট্রাম্পের টুইট বার্তা

ট্রাম্পের স্থায়ী ঠিকানা পরিবর্তনের কারণ সম্পর্কে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি হোয়াইট হাউস। তবে ট্রাম্পের ঘনিষ্ঠ এক ব্যক্তির বরাত দিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, করের উদ্দেশ্যেই তিনি তার আবাসস্থল পরিবর্তন করছেন।

নিউইয়র্ক টাইমসের তথ্য মতে, ২০২০ সালের সেপ্টেম্বরে ট্রাম্প তার পরিবারসহ ফ্লোরিডায় স্থানান্তরিত হবেন।

এদিকে, চলতি বছরের অক্টোবর মাসের শুরুর দিকে মার্কিন একটি আদালত ট্রাম্পের সর্বশেষ আট বছরের করের রিটার্ন নিউইয়র্ক তদন্তকারীদের হাতে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

উল্লেখ্য, আমেরিকার ম্যানহাটনের ট্রাম্প টাওয়ারে ১৯৮৩ সাল থেকে বাস করছে ট্রাম্প। আর পাল্ম বিচের মার-এ-লাগো রিসোর্টটি ১৯৮৫ সালে তিনি ক্রয় করেন।

এ সম্পর্কিত আরও খবর