ফেসবুকে লাইভ চলাকালীন অবস্থায় গুলি চালাল পুলিশ

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-20 13:13:24

হংকংয়ে বিক্ষোভকারীদের ওপর গুলি চালিয়েছে দেশটির পুলিশ বাহিনী। সোমবার (১১ নভেম্বর) দেশটির পূর্বের সাঁ ওয়ান হো শহরে এ ঘটনা ঘটে। আর গুলি চালানোর ঘটনাটি সোশ্যাল মিডিয়া ফেসবুকে উঠে আসে।

ফেসবুকে লাইভ চলাকালীন সময় এই ঘটনাটি ঘটে। ফেসবুক লাইভে দেখা যায়, পুলিশ কর্মকর্তারা বিক্ষোভকারীদের আটক করার জন্য চেষ্টা করছে। এ সময় এক পুলিশ কর্মকর্তা তার বন্দুক দিয়ে বিক্ষোভকারীদের গুলি করতে উদ্ধত হন। এর মধ্যে মুখোশ পরিহিত এক বিক্ষোভকারী পুলিশের দিকে এগিয়ে আসলে তাকে আটক করার চেষ্টা করে ওই পুলিশ সদস্য। এ সময় আরেক বিক্ষোভকারী পুলিশের দিকে এগিয়ে আসলে তার বুকে গুলি চালায় ওই পুলিশ সদস্য। আর তাতেই ওই মুখোশধারী বিক্ষোভকারী মাটিতে লুটিয়ে পড়ে।

এছাড়া এরপর তিনি আরও দুই রাউন্ড গুলি চালায়। এতে দেখা যায় আরও এক বিক্ষোভকারী অজ্ঞান হয়ে পড়ে গেছে। কিন্তু পুলিশের ভাষ্য মতে, গুলিতে একজনই আহত হয়েছে।

গুলিবিদ্ধ অবস্থায় ওই বিক্ষোভকারীকে হাসপাতালে নেওয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, চীনের প্রস্তাবিত নতুন আইন নিয়ে বিক্ষোভ করে আসছে হংকংয়ের সর্বস্তরের জনগণ। আর সোমবার বিক্ষোভকারীরা সাধারণ ধর্মঘট করার আহ্বান জানিয়েছিল। এর প্রক্ষিতে তারা বিভিন্ন এলাকায় ব্যারিকেড দিয়ে রাস্তা অবরোধ করে রাখে। ফলে বেশ কয়েকটি স্থানে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। আর বিক্ষোভকারীদের হটাতে তাদের ওপর হামলা চালায় পুলিশ।

 

এ সম্পর্কিত আরও খবর