চোরের থ্যাংকস গিভিং!

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪ | 2023-08-24 20:37:18

দোকান ভুলবশত খোলা রেখে চলে যাবেন আর চুরি হবে না এমনটা হয়তো কোথাও দেখা যাবে না। এমনই এক ঘটনা মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরিতে হয়েছে। স্টোর মালিক থ্যাংকস গিভিং উৎসব পালনে ভুলবশত তালা না লাগিয়েই চলে যান। সেই সুযোগে স্টোরে প্রবেশ করে চোর। তবে চুরি করলেও সেই পণ্যের অর্থ ঠিকই পরিশোধ করে পালিয়ে যায় চোর।

মিসৌরি পুলিশ জানিয়েছে, স্টোরের মালিক ভুলবশত দোকান খুলে রেখেই চলে যান। এই সুযোগে চোর প্রবেশ করে দুটি কেক চুরি করে। তবে চুরি করা কেকের অর্থ ঠিকই পরিশোধ করেন চোর। সেই সঙ্গে মালিকের জন্য রেখে যান একটি চিরকুট।

তারা আরও জানায়, স্টোর মালিক ভুল করে দোকান খোলা রেখেই চলে যান। পরের দিন থ্যাংকস গিভিংয়ের বন্ধে একজন ক্রেতা দোকানে প্রবেশ করে দেখেন স্টোরে কেউ নেই। দোকানটি উন্মুক্ত অবস্থায় পড়ে আছে। তারা পুলিশকে খবর দেয়।

পুলিশ তাৎক্ষনিকভাবে সেখানে উপস্থিত হয় আর ক্যাশ কাউন্টারের উপর কিছু অর্থ ও একটি থ্যাংকস গিভিং চিরকুট উদ্ধার করে।

পুলিশের এক কর্মকর্তা জানায়, সেখানে তল্লাশি চালিয়ে কাউকে পাওয়া যায়নি। দুইটি কেক বাদে কিছুই খোয়া যায়নি। তবে ক্যাশ কাউন্টারের উপর চুরি হওয়া কেকের পরিশোধিত অর্থ ও একটি চিরকুট পাওয়া গেছে।

চিরকুটে লেখা ছিল 'হ্যাপি (শুভ) থ্যাংকস গিভিং! স্টোরে কেউ ছিল না। আমাদের দুইটি কেক খুব প্রয়োজন। তাই টাকা রেখে কেক দুইটি নিয়ে গেলাম। ধন্যবাদ!

তবে পুলিশ বলছে বিনা অনুমতিতে প্রবেশের জন্য তার বিরুদ্ধে মামলা হতে পারে। তবে স্টোর মালিক চোরের সততার কারণে মামলা করতে রাজি নন।

স্টোর মালিক বলেন, দোকানের কোনো কিছু খোয়া যায়নি। তারা ২৬ ডলার রেখে গেছে। প্রতিটি কেকের দাম ১১ ডলার। চোর নির্ধারিত ট্যাক্সও দিয়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর