নাগরিকত্ব আইন নিয়ে চুপ থাকতে চান সৌরভ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 03:52:37

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে কথা বলতে চান না দেশটির ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। তবে, তিনি নাগরিকত্ব আইনবিরোধীদের শান্তিপূর্ণ পরিবেশ রক্ষা করতে আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (২০ ডিসেম্বর) ভারতের সংবাদমাধ্যম এনডিটিভিকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন ‘আমরা বার্তা হবে, শান্তি রক্ষা করে চলা। আমি এটার (নাগরিকত্ব আইন) রাজনৈতিক দিক নিয়ে কথা বলতে যাবো না, কেননা আমি এটি পড়িনি। পুরোপুরি বোঝার আগে এটা নিয়ে মন্তব্য করা ঠিক হবে না। এরচেয়ে, ভালো হবে, শান্তি ও শৃঙ্খলা বজায় রেখে চলা। কোনো সমস্যা হলে তা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রয়েছে সেটি দেখভাল করার। আমার জন্য সবার শান্তি ও খুশি জরুরি।’

কয়েক দিন আগে সৌরভের মেয়ে সানা সামাজিক যোগাযোগ মাধ্যমে খুশবন্ত শিংয়ের বই 'দ্যা এন্ড অব ইন্ডিয়ার' একটি অংশ তুলে পোস্ট দেন। খুশবন্তের এ বইয়ে ফ্যাসিবাদী শাসন ব্যবস্থার কথা তুলে ধরা হয়েছিলো।

ওই পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সংবাদমাধ্যমগুলোও ক্রিকেটের দাদার মেয়ের রাজনৈতিক পোস্ট নিয়ে সংবাদও প্রচার করে। এরপর পরেই সৌরভ টুইট করে বলেন, ‘দয়া করে, সানাকে এসবে জড়াবেন না। তার পোস্ট সত্য নয়। রাজনীতি বোঝার বয়স এখনো তার হয়নি।’

ভারতের নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ উত্তাল দেশটির বিভিন্ন প্রদেশ। প্রায় দুই সপ্তাহব্যাপী এ বিক্ষোভে দেশের বিভিন্ন প্রান্তে বেশ কয়েকজন নিহত ও বহু সংখ্যক মানুষ আহত হয়েছে। আটক করা হয়েছে কয়েক শত বিক্ষোভকারীকে।

এ সম্পর্কিত আরও খবর