নতুন বছর উদযাপনের জন্য বরিসকে আমন্ত্রণ ট্রাম্পের

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 18:35:18

নতুন বছর উদযাপনের জন্য হোয়াইট হাউসে আসার জন্য ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার (২২ ডিসেম্বর) এই আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো।

ব্রিটিশ সংবাদ সানডে টাইমস তাদের প্রতিবেদনে জানিয়েছে, চলতি মাসে ব্রিটিশ নির্বাচনে জয়ী হওয়ার পর ট্রাম্প তাকে আমন্ত্রণ জানায়। সামনের জানুয়ারিতে ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেন বের হওয়ার পর তারা যুক্তরাষ্ট্রের সঙ্গে নতুন একটি বাণিজ্যিক চুক্তি করতে চায়।

প্রতিবেদনে সানডে টাইমস জানায়, সামনের মাসের মাঝামাঝি দিকে চুক্তিটি হওয়ার কথা রয়েছে। তবে সরকারিভাবে কোনো কিছু জানানো হয়নি। তবে হোয়াইট হাউসের এক কর্মকর্তার বরাত দিয়ে সানডে টাইমস নিশ্চিত করেছে যে ২০২০ সালের শুরুতে দুই দেশ চুক্তি করবে।

আমন্ত্রণের বিষয়কে জল্পনা বলে আখ্যায়িত করেছেন বরিসের ডাউনিং স্ট্রিট অফিসের একজন মুখপাত্র। তবে তিনি জানান, তারা যে কোন আনুষ্ঠানিক আমন্ত্রণ পেলে সাড়া দিবে।

এদিকে বেক্সিটের আগে যুক্তরাষ্ট্র যেতে নারাজ বরিস জনসন। ফেব্রুয়ারিতে দেশটির মন্ত্রী সভায় অনেক রদবদল হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া বাণিজ্য আলোচক হিসেবে মাইকেল গোভকে নিয়োগ করা হতে পারে।

এদিকে সানডে টাইমসের প্রতিবেদনে বলা হয়, বেক্সিটের পরবর্তী সময়ে গভকে যুক্তরাষ্ট্রে পাঠাবেন বরিস।

সানডে টাইমস আরও জানায়, বরিসের ডাউনিং স্ট্রিট অফিসের কিছু কর্মকর্তা জানিয়েছে বরিস এখন যুক্তরাষ্ট্র সফরে গেলে ট্রাম্পের চলমান অভিশংসন তদন্তের প্রতিবন্ধকতা হতে পারে।

তবে আমন্ত্রণের বিষয়ে হোয়াইট হাউস থেকে কোন কিছু জানানো হয়নি।

এ সম্পর্কিত আরও খবর