বোয়িং প্রধান ডেনিস মুইলেনবার্গের পদত্যাগের ঘোষণা

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 16:43:54

বিশ্বখ্যাত উড়োজাহাজ নির্মাণকারী মার্কিন প্রতিষ্ঠান বোয়িং এর প্রধান নির্বাহীর পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ডেনিস মুইলেনবার্গ। প্রতিষ্ঠানের আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে এমন পদক্ষেপ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, বর্তমান চেয়ারম্যান ডেভিড কালহুন আগামী ১৩ জানুয়ারি থেকে প্রধান নির্বাহী ও প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন।  কালহুন ২০০৯ সাল থেকে বোয়িং বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডেনিস মুইলেনবার্গ বলেন, নতুন নেতৃত্ব সংস্থার ‘আস্থা ফিরিয়ে আনা’ এবং গ্রাহক ও সকল স্টেকহোল্ডারদের সাথে সম্পর্ক পুনরুদ্ধারে কাজ করবে। যা বোয়িং-এর জন্য অনেক প্রয়োজন।

সম্প্রতি দুটি মারাত্মক দুর্ঘটনাকে কেন্দ্র করে মুইলেনবার্গের পদত্যাগের দাবি ওঠে।  সবচেয়ে বিক্রিত ৭৩৭ ম্যাক্স উড়োজাহাজ নিয়েই ছিলো বেশি অভিযোগ। গত মার্চ থেকে বন্ধ রয়েছে এই উড়োজাহাজের কার্যক্রম। বোয়িং এর দাবি যাত্রী নিরাপত্তার কথা বিবেচনায় রেখে এই উড়োজাহাজটি বন্ধ রয়েছে।

বোয়িং এক বিবৃতিতে জানায়, বোয়িং তাদের ইমেজ পুনরুদ্ধারে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে। স্বচ্ছতার অঙ্গীকার সবসময় বজায় রাখবে এবং স্টেকহোল্ডারদের সঙ্গে তাদের সম্পর্ক আরও জোরদার করবে।

প্রসঙ্গত, বোয়িং একটি অ্যামেরিকান মাল্টিন্যাশনাল কর্পোরেশন, যারা বিমান, রকেট ও স্যাটেলাইট তৈরি এবং বিক্রি করে। বোয়িং সর্ববৃহৎ আন্তর্জাতিক উড়োজাহাজ নির্মাতাদের মধ্যে অন্যতম। 

এ সম্পর্কিত আরও খবর