‘রাহুল বর্ষসেরা মিথ্যুক’

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 02:10:49

কংগ্রেসের সাবেক প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে ২০১৯ সালের সবচেয়ে বড় মিথ্যুক হিসেবে উল্লেখ করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। জাতীয় জনসংখ্যা প্রতিবেদন (এনপিআর)-এ দেশের গরীর মানুষের করের টাকার অপচয় হবে বলে রাহুলের মন্তব্যের কয়েকঘণ্টা না যেতেই তাকে কড়া কথা শোনালো ক্ষমতাসীন দলের এক শীর্ষ নেতা।

বিজেপির জ্যেষ্ঠ নেতা প্রকাশ জাভেদকার শুক্রবার (২৭ ডিসেম্বর) অভিযোগ করেন, রাহুল গান্ধী কংগ্রেসের প্রেসিডেন্ট থাকাকালে সব সময় মিথ্যা বলে বেড়াতেন। এখন প্রেসিডেন্ট নেই, কিন্ত মিথ্যা বলা ছাড়েন নি। মিথ্যুকদের বাৎসরিক তালিকা হলে, সেটির জন্য পুরস্কৃত হবেন রাহুল গান্ধী।’

কেন্দ্রীয় মন্ত্রী জাভেদকার আরও বলেন, মিথ্যা বলে বলে পরিবার ও দলকে ছোট করছে রাহুল গান্ধী।

একই সঙ্গে তিনি বলেন, এনপিআর করার সঙ্গে অর্থের বিষয়টি সম্পর্কিত নয়। এই তালিকা তৈরি করা হবে দেশের গরীব জনগণের সংখ্যা জানতে। এতে করে জনকল্যাণমূলক বিভিন্ন কর্মসূচি তাদের দোরগড়ায় পৌঁছে দিতে সরকারের সহজ হবে।

বিভিন্ন ইস্যুতে কংগ্রেস দেশে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগও করেন তিনি। নতুন নাগরিকত্ব আইন ও এনপিআর ইস্যুতে সরকারকে সমর্থন দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান প্রকাশ জাভেদকার।

জাতীয় নাগরিক নিবন্ধন বা এনআরসি ও নতুন নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বিক্ষোভের মাঝেই নরেন্দ্র মোদির সরকার চলতি সপ্তাহের শুরুতে এনপিআর শুরুর অনুমোদন দেয়। সরকারের দাবি, এটির সঙ্গে এনআরসির কোনো সংশ্লিষ্টতা নেই। তবে বিরোধীরা বলছে, এনআরসি নিয়ে আপত্তি শুরু হওয়ায় নাম পাল্টে তা করার চেষ্টা চালাচ্ছে সরকার।

এ সম্পর্কিত আরও খবর