‘সিএএ খারাপ লাগলে পাকিস্তান চলে যাও’

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 21:22:49

নতুন নাগরিকত্ব আইন (সিএএ) খারাপ লাগলে ভারতীয় মুসলমানদের পাকিস্তানে যেতে বললেন ভারতীয় এক পুলিশ কর্মকর্তা। এমনি এক ভিডিও এসেছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির হাতে। যা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে সংবাদ মাধ্যমটি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২০ ডিসেম্বর) মিরাটের একটি সরু ছোট গলি দিয়ে হেঁটে যাচ্ছিলো মিরাটের পুলিশ সুপার আখিলেস নারায়ণ সিং। এ সময় তার সঙ্গে ছিলেন কিছু পুলিশ সদস্যও। এমন সময় টুপি পরিহিত কিছু মুসলমানদের গতিরোধ করেন তিনি। তাদের ডাক দিয়ে তিনি বলেন, কোথায় যাচ্ছো তোমরা।

এসময় একজন বলেন, আমরা নামাজ পড়ে আসছি। তখন নারায়ণ সিং তাদের বলেন, ঠিক আছে। কিন্তু তোমাদের মধ্যে অনেকে কালো ও নীল রঙয়ের ব্যাজ পড়েছো কেনো। যারা এসব ব্যাজ পড়েছো তাদের বলো পাকিস্তানে চলে যেতে।

এসময় ওই তিন মুসলমানকে ঘিরে ধরে পুলিশের সদস্যরা।

নারায়ণ সিং আরও বলেন, দেশে থাকতে ইচ্ছে না থাকলে চলে যাও। এখানে থাকবা আর অন্য কারো কথা বলবা এটা হয় না। এর মধ্যে ওই তিন মুসলিম বিড়বিড় করে বলেন, আপনি সঠিক কথা বলছেন। ভিডিওটিতে আরও দেখা যায়, জিজ্ঞাসাবাদের পর চলে যাওয়ার সময় ওই তিন মুসলমানের কাছে ফেরত এসে আবার বলতে থাকেন, আমি সবাইকে জেলে ভরে দিবো।

ভারতের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার এমন সাম্প্রদায়িক বক্তব্য নতুন করে বিতর্কের জন্ম দিয়েছে।

প্রসঙ্গত, ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বিক্ষোভের শেষ নেই। শুক্রবার (২৭ ডিসেম্বর) জুমার নামাজের পর রাজধানী দিল্লি, মুম্বাই ও উত্তর প্রদেশের অনেক জায়গায় বিক্ষোভ করে আন্দোলনকারীরা। এ পর্যন্ত সবচেয়ে বেশি আন্দোলন হয়েছে এই উত্তর প্রদেশেই। এদিকে মিরাট সম্পর্কে পুলিশ জানায়, গত শুক্রবার (২০ ডিসেম্বর) বিক্ষোভ করে আন্দোলনকারীরা। এসময় পুলিশের ওপর ইট পাটকেল ছোঁড়তে থাকে তারা। আর এদিনেই গুলিবিদ্ধ হয়ে মারা যায় ছয় বিক্ষোভকারী। তবে গুলি চালানোর বিষয়টি অস্বীকার করে মিরাট পুলিশ। এছাড়া উত্তর প্রদেশের পুলিশ রাষ্ট্রীয় সম্পদ ক্ষতির জন্য ৪৯৮ জন বিক্ষোভকারীকে শনাক্ত করেছে। যার মধ্যে ১৪৮ জন মিরাটের।

এ সম্পর্কিত আরও খবর