৫ মাস পর কাশ্মীরে এসএমএস সেবা চালু

ভারত, আন্তর্জাতিক

Mehedi shipon | 2023-08-24 18:11:22

প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর কাশ্মীরে আবারো মোবাইল এসএমএস সেবা চালু হয়েছে। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) মধ্যরাত থেকে ভারতীয় কেন্দ্রীয় সরকার সেবাটি চালু করেছে। গত বছরের ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার পর কোনো প্রকার সহিংসতা এড়াতে ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেয় সরকার।

এদিকে সাথে কেন্দ্রশাসিত অঞ্চলের অন্তর্ভুক্ত সকল হাসপাতালে ব্রডব্যান্ডের ইন্টারনেট সেবা প্রদান করা হবে। তবে সাধারণ মানুষের জন্য এই ইন্টারনেট সেবা বন্ধ থাকবে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, কেন্দ্রশাসিত অঞ্চল বিষয়ক সরকারি মুখপাত্র রোহিত কানসাল এই এসএমএস সেবার ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দেন।

জম্মু ও কাশ্মীরের মুখপাত্র জানান, নতুন বছরের শুরুর দিন থেকে জম্মু ও কাশ্মীরের টোল আইনের সম্বত ১৯৯৫ অনুযায়ী, লক্ষণপুর পোস্টে পণ্যসামগ্রী থেকে টোল ট্যাক্স প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে টোলের বিরুদ্ধে ধর্মঘট পালন করে অল জম্মু ও কাশ্মীর ট্রান্সপোর্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

এর আগে গত ১০ ডিসেম্বর শিক্ষার্থী, স্কলারশিপের আবেদনকারী, ব্যবসায়ীদের সুবিধার জন্য নির্দিষ্ট কিছু মোবাইল থেকে এসএমএস সেবা চালু করা হয়েছিলো।

এ সম্পর্কিত আরও খবর