জনগণকে পাশে দাঁড়ানোর আহ্বান নওয়াজ শরিফের

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক,বার্তা২৪.কম | 2023-08-25 13:28:48

যুক্তরাজ্য থেকে পাকিস্তানে ফেরার পথে দুবাইয়ে যাত্রা বিরতিতে এক ভিডিও  বার্তায় সমর্থক ও দেশের জনগণকে পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ।

মরিয়াম এয়ারপোর্ট লাউঞ্জ থেকে তাদের ছবি ও ভিডিও টুইট করেন। ভিডিও বার্তায় নওয়াজ শরিফ বলেন, আমার একটি মামলায় সাজা হয়েছে। এই সাজা মাথায় নিয়ে পাকিস্তানে যাচ্ছি। বিমানবন্দর থেকে আমাকে জেলে নেওয়া হবে। আমি দেশ ও জনগণের স্বার্থে আসছি। সামনে যে সংকটময় পথ আছে, সে পথে আপনারা আমার পাশে থাকবেন- এটাই আমার চাওয়া।   অপর এক টুইট বার্তায় মরিয়ম জানান,  সাবেক প্রধানমন্ত্রীর পাশে তার অনুসারী ও সমর্থকরা পাশে দাঁড়াবেন। সবাই মিলে এ সংকট মোকাবেলা করে ঐক্যবদ্ধভাবে দেশের ভাগ্য পরিবর্তন করব।

দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর মেয়ে মরিয়মকে পাকিস্তানে নামার সঙ্গে সঙ্গে বিমানবন্দর থেকে  গ্রেফতার করা হতে পারে। 

এর জন্য বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে কারাগারে নিয়ে যাওয়ার আবেদন করা হয়েছে। দেশটির জাতীয় জবাবদিহি সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) এ আবেদন সরকার অনুমোদন করেছে।  তাঁদের আদাইলা কারাগারে নেওয়া হবে। পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) দলের সমর্থকদের প্রতিবাদ বিক্ষোভের আশঙ্কায় এ ব্যবস্থা নিতে যাচ্ছে এনএবি।

শুক্রবার (১৩ জুলাই) ইওয়াই -৪৩ ফ্লাইটে করে স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় পাকিস্তানের লাহোরে পৌঁছবেন তারা।

৬ জুলাই দুর্নীতির দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ১০ বছর কারাদণ্ড দেওয়া হয়। মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও মরিয়মের স্বামী ক্যাপ্টেন সফদারকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। পাকিস্তানের অ্যাকাউন্টিবিলিটি কোর্ট ওই রায় ঘোষণা করেন।

 

এ সম্পর্কিত আরও খবর