সংঘর্ষ থেকে রক্ষা পেল মার্কিন ও রুশ যুদ্ধ জাহাজ

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 22:57:26

আরব সাগরে অল্পের জন্য সংঘর্ষের থেকে রক্ষা পেল মার্কিন ও রুশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) আরব সাগরে এ ঘটনা ঘটেছে। শুক্রবার এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে মার্কিন নৌবাহিনীর কেন্দ্রীয় কমান্ড।

মার্কিন নৌবাহিনীর উদ্ধৃতি দিয়ে এ খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স।

বিবৃতিতে দাবি করা হয়, একাধিক সতর্কতা সংকেত দেওয়া সত্ত্বেও উত্তর আরব সাগরে রুশ নৌবাহিনীর একটি গুপ্তচরবৃত্তির জাহাজ ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী মার্কিন জাহাজের নিকটে চলে আসে। যা নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে মার্কিন নৌবাহিনী।

রয়টার্স তাদের প্রতিবেদনে জানায়, নিয়মিত টহল দিচ্ছিলো মার্কিন নৌবাহিনীর জাহাজটি। এমন সময় একটি রাশিয়ান জাহাজ তাদের খুব নিকটে চলে আসে। বার বার সতর্ক করা সত্ত্বেও তারা সরছিলো না। এক সময় জাহাজ দুটির সংঘর্ষের পরিস্থিতি সৃষ্টি হয়। কিন্তু মার্কিন জাহাজটি নিজেদের দিক পরিবর্তন করলে অল্পের জন্য রক্ষা পায় জাহাজ দুটি। আর এই পুরো ঘটনাটি ১০-১৫ মিনিটের মধ্যে সংগঠিত হয়।

মার্কিন ও রুশ যুদ্ধ জাহাজের মুখোমুখি সংঘর্ষের ঘটনা নতুন নয়। গত মাসেও মার্কিন কোস্ট গার্ড রুশ জাহাজ নিয়ে সতর্কতা জারি করেছিলো। আর গত বছরের জুনে পশ্চিম প্রশান্ত মহাসাগর অঞ্চলে একটি রুশ যুদ্ধজাহাজ ও একটি মার্কিন যুদ্ধজাহাজ মুখোমুখি অবস্থানে চলে এসেছিলো।

এ সম্পর্কিত আরও খবর