‘দ্য রক’ এর বাবা রেসলার রকি জনসনের মৃত্যু

আমেরিকা, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 14:35:08

‘সৌলম্যান’ নামেই বেশি পরিচিত ছিলেন রেসলার রকি জনসন। আর তার ছেলে অভিনেতা ও রেসলার ডোয়াইন জনসন পরিচিত ‘দ্য রক’ নামে। ৭৫ বছর বয়সী রকি জনসন শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বুধবার (১৫ জানুয়ারি) রাতে।

সাবেক রেসলার ও রকের বাবা রকি জনসনের মৃত্যুর খবর জানিয়েছে ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডাব্লিউডাব্লিউই)। বুধবার রাতে মারা যান রকি জনসন। রকি এবং টনি এটলাস ১৯৮৩ সালে প্রথম ব্ল্যাক ওয়ার্ল্ড ট্যাগ টিমে চ্যাম্পিয়ন হয়েছিলেন। যেখানে তারা দ্যা ওয়াইল্ড স্যামনস টিমকে হারিয়েছিলেন।

ডাব্লিউডাব্লিউই এর নির্বাহী এবং রেসলাস পল লেভেস্কি (ট্রিপল এইচ) এক টুইট বার্তায় বলেছেন, ডাব্লিউডাব্লিউই এর ভক্তরা একজন তারকাকে হারালেন। রকি জনসন ছিলেন একজন সাহসী রেসলার। তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা এবং তাকে সবসময় স্মরণ করা হবে।

রেসলিং থেকে প্রাথমিক অবসরের পর রকি জনসন তার ছেলেকে প্রশিক্ষিত করে তুলতেই সময় দিতেন বেশি। তবে ১৯৯৭ সালে রেসেল ম্যানিয়া প্রতিযোগীতায় তার সন্তানকে সাহায্য করতে একবার রেসলিং রিং এ ফিরেন তিনি। এরপর ২০০৮ সালে ডাব্লিউডাব্লিউই হল অব ফেমে দ্য রক তার বাবাকে সবার সামনে আবারও পরিচয় করিয়ে দেন।

আশির দশকের সাবেক পেশাদার রেসলার ডাব্লিউডাব্লিউই তারকা ব্রায়ান ব্লেয়ার ছিলেন রকি জনসনের দীর্ঘদিনের বন্ধু এবং তারা একসঙ্গেই ফ্লোরিডার চার্চে প্রার্থনা করতে যেতেন।

তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বুধবারও আমাদের একসঙ্গে চার্চে যাওয়ার কথা ছিল। সেখানে আরও অনেক সাবেক রেসলাররা আসেন। কিন্তু পরে রকি জানান, তার শরীর ভালো না এবং চার্চে আসতে পারছেন না। স্বামীর মৃত্যুতে তার স্ত্রী শেইলা খুব ভেঙে পড়েছেন।

কথা বলার সময় বন্ধুর মৃত্যু শোকে ভেঙে পড়ছিলেন ব্লেয়ার। তিনি বলেন, সে আবহাওয়াজনিত কিছু সমস্যায় ভুগছিলেন। সে ভেবেছিল, কোন ফ্লুতে সে আক্রান্ত। আমি তাকে বলেছিলাম, 'রকি তুমি চেকআপ করাও।' কিন্তু সে বলেছিল, 'সব, ঠিক হয়ে যাবে।' সে আমার কথা শুনেনি। গত রোববারেও চার্চে আসেনি। আমি তাকে ফোন করলে সে তখনও জানায়, সুস্থ হয়নি। তবে সে স্বাস্থ্য পরীক্ষাও করায়নি। আমি তার স্ত্রীর সঙ্গে কথা বলি। কিন্তু শেইলা জানান, রকি খুব একগুয়ে। কথা শুনতে চান না। তাই চিকিৎসকের পরামর্শও নিতে যায়নি।

যুক্তরাষ্ট্রের ওয়ায়েড ডগালসে রকি জনসনের জন্ম এবং ১৯৬০ সালে তিনি তার রেসলিং ক্যারিয়ার শুরু করেন। ক্যারিয়ারের শুরুতে ন্যাশনাল রেসলিং এলায়েন্সের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। পরে ১৯৮০ সালে ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশনে (ডাব্লিউডাব্লিউএফ) যোগ দেন। বিখ্যাত রেসলার এটলাস, যিনি সৌল পেট্রোল নামেই বেশি পরিচিত, তার সঙ্গে ট্যাগ টিম করেন তিনি এবং আশির দশকের সবচেয়ে জনপ্রিয় টিম হয়ে উঠে। ১৯৯০ সালে রেসলিং থেকে অবসর নেন রকি জনসন। কিন্তু ডাব্লিউডাব্লিউই'তে যোগ করেন তার সন্তান ডোয়েন জনসন, ‘দ্য রক’কে।

এ সম্পর্কিত আরও খবর