ফেসবুক শুধু অর্থোপার্জন করতে চায়

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 18:31:53

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক শুধু অর্থোপার্জন করতে চায় বলে অভিযোগ করেছেন মার্কিন প্রতিনিধি পরিষদের (নিম্নকক্ষ) স্পিকার ন্যান্সি পেলোসি। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ওয়াশিংটনে সাংবাদিকদের সাপ্তাহিক বিফ্রিংকালে তিনি এ কথা বলেন।

ন্যান্সি পেলোসি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মানুষকে বিভ্রান্ত করছে যেভাবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন করে আসছে। তারা শুধু অর্থোপার্জন করতে চায়। তারা দায়িত্বজ্ঞানহীন ও তাদের ব্যবহার লজ্জাজনক। প্রযুক্তি আমাদের যে সুযোগ দিয়েছে ফেসবুক সেগুলোর অবমাননা করেছে।

তিনি আরও বলেন, ফেসবুকের মডেলটি এমনভাবে তৈরি করা যেখানে তারা শুধু অর্থ উপার্জন করবে। সন্তাদের ওপর এর কি প্রতিক্রিয়া পড়বে তা তারা চিন্তা করে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পেলোসি বলেন, আমার ধারণা তারা চায় তাদের ট্যাক্স হ্রাস করতে যে রকমটা ট্রাম্প চায়।

স্পিকার ন্যান্সি পেলোসি আরও বলেন, ফেসবুক আমেরিকান জনগণকে বিভ্রান্ত করে। আর এই বিভ্রান্ত করতে তারা টাকা কোথায় পায় তা ঈশ্বরই জানেন। এমনকি তারা গত নির্বাচনে রাশিয়ার কাছ থেকে প্রাপ্ত অর্থও পরীক্ষা করে দেখেনি। তারা কি করছে তারা কখনো ভেবে দেখে না।

মার্কিন সিনেটের আরো অনেক সদস্য ফেসবুকের বিরোধী। বিভিন্ন সময় ফেসবুক বন্ধ করার চেষ্টাও করেছেন তারা। যার মধ্যে কামালা হারিস ও এলিজাবেথ ওয়ারেন অন্যতম।

ওয়ারেন দাবি করেন সামনের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের একটি জাল নির্বাচনী বিজ্ঞাপন চালিয়েছে ফেসবুক। এছাড়া মার্ক জাকারবার্গ এবং ফেসবুক ডোনাল্ড ট্রাম্পকে পুনরায় নির্বাচনের জন্য সমর্থন করেছেন।

এদিকে পেলোসির এমন মন্তব্য এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি ফেসবুক।

এ সম্পর্কিত আরও খবর