করোনা ভাইরাসের কথা গোপন করায় ১০ হাজার ডলার জরিমানা

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 04:04:51

করোনা ভাইরাসে বিপর্যস্ত গোটা চীন। নতুন করে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে ভাইরাসটি। আর এর সংক্রামণ কমাতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে চীন।

এদিকে চীনের অধীনে থাকা তাইওয়ানে করোনা ভাইরাসের কথা গোপন ও তা ছড়ানোর দায়ে এক নাগরিককে ১০ হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। তাইওয়ানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য নিশ্চিত করে জাপান ভিত্তিক সংবাদ মাধ্যম নিক্কি এশিয়ান রিভিউ।

নিক্কি এশিয়ান রিভিউ তাদের প্রতিবেদনে জানায়, জরিমানা হওয়া ওই তাইওয়ানের নাগরিক কিছুদিন আগে উহান ভ্রমণ করেছেন। গত সপ্তাহের বুধবার তার শারীরিক পরীক্ষা করা হলে জানা যায় তিনি ভাইরাসটি দ্বারা আক্রান্ত।

ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, সে আগে থেকে জানতেন তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। তারপরেও তিনি তা না জানিয়ে একটি নাইট ক্লাবে যায়। এছাড়া সে কোনো মাস্কও ব্যবহার করেননি।

ওই আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা ৮০ জনের সঙ্গে যোগাযোগ করেছে তাইওয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষ। এর মধ্যে নাইট ক্লাবের এক কর্মচারীর করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া গেছে।

এদিকে এ পর্যন্ত তাইওয়ানে করোনা ভাইরাসে আক্রান্ত তিনজনকে চিহ্নিত করা হয়েছে। আর ভাইরাসটির প্রাদুর্ভাব ঠেকাতে শুক্রবার দেশটির পরিবহন মন্ত্রণালয় চীনের মূল ভূখণ্ডে দলীয় ভ্রমণ বাতিল করেছে।

প্রসঙ্গত, ভাইরাসে আক্রান্ত হয়ে তাইওয়ানে মৃত্যু নতুন নয়। এর আগে ২০০৩ সালে সার্স ভাইরাসে আক্রান্ত হয়ে তাইওয়ানে ৭০ জন মারা যায়।

এ সম্পর্কিত আরও খবর