'প্লিজ আমার মেয়েকে যেতে দিন'

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 13:55:48

নতুন করোনা ভাইরাসে বিপর্যস্ত গোটা চীন। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে হুবেই প্রদেশ। এই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়েছে নতুন করোনা ভাইরাস। যার প্রেক্ষিতে গোটা হুবেই প্রদেশে চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এদিকে হুবেই প্রদেশের ইয়াংজি নদীর ব্রিজের ওপরে আটকে পড়েছে এক মা ও মেয়ে। নিষেধাজ্ঞা থাকায় চিকিৎসার জন্য জিয়াং জি শহরে যেতে পারছে না তারা।

ওই মা-মেয়ে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম রয়টার্স।

রয়টার্স তাদের প্রতিবেদনে জানায়, হুবেই প্রদেশের বাসিন্দা লু ইউজিন (৫০) একজন কৃষক। শনিবার সে ও তার ক্যান্সারে আক্রান্ত মেয়ে হু পিং (২৬) জিয়াং জি প্রদেশে যেতে চায়। কিন্তু ইয়াংজি নদীর ব্রিজের ওপর একটি চেকপোস্টে তাদের আটকে দেয় পুলিশ। এ সময় লু বলেন, প্লিজ আমার মেয়েকে যেতে দাও, আমার মেয়ের লিকুমিয়া ক্যান্সার। আমার মেয়েকে জিয়াং জি'র হাসপাতালে যেতে হবে। তাকে কেমোথেরাপি দিতে হবে।

ব্রিজে আটকা পড়া মা ও মেয়ে, ছবি: সংগৃহীত

এ সময় তার মেয়ে একটি কম্বল জড়িয়ে মাটিতে বসেছিল।

তিনি কান্না করে বলেন, প্লিজ আমার মেয়েকে নিয়ে যাও। আমার যাওয়ার দরকার নেই। কিন্তু কোনো ভাবেই তাদের যেতে দিচ্ছিল না পুলিশ কর্তৃপক্ষ।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইয়াংজি নদীর ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছে। সাম্প্রতিক সময়ে কয়েক ডজন মানুষ পুলিশ চেক পোস্টটি পার হওয়ার চেষ্টা করেছে। কিন্তু অধিকাংশ মানুষ তাদের প্রচেষ্টায় ব্যর্থ হয়েছে।

অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হচ্ছে ওই মা ও মেয়েকে, ছবি: সংগৃহীত

পুলিশের কাছে বারবার অনুরোধ করে ব্যর্থ লু ইউজিন সেখানে থাকা রয়টার্সের সাংবাদিকের সঙ্গে দীর্ঘ একঘণ্টা কথা বলেন। এরপর রয়টার্সের ওই সাংবাদিকের প্রচেষ্টায় তাদের যাওয়ার অনুমতি দেয় পুলিশ। এ সময় ফোন করে তাদের জন্য একটি অ্যাম্বুলেন্স ডাকা হয়। তাতে চড়ে লু ও তার মেয়ে জিয়াং জি তে যায়।

এ সম্পর্কিত আরও খবর