ফেইসবুকের টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাকড

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 00:35:10

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের টুইটার ও ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বিকালে সাময়িক সময়ের জন্য একটি হ্যাকার গ্রুপ অ্যাকাউন্টগুলো হ্যাক করে।

আওয়ারমাইন নামে হ্যাকার গ্রুপটি টুইটার, ইনস্টাগ্রাম ও ম্যাসেঞ্জার অ্যাকাউন্টগুলো হ্যাক করে তাতে লিখে যায়, ফেসবুকও হ্যাক করা সম্ভব।

হ্যাকার গ্রুপ আওয়ারমাইন দাবি করে জানায়, তাদের এই আক্রমণগুলো সাইবার দুর্বলতা দেখানোর জন্য করা হয়েছে। চলতি বছরের জানুয়ারিতে গ্রুপটি আমেরিকার ন্যাশনাল ফুটবল লিগ খেলা কয়েকডজন দলের অ্যাকাউন্ট হ্যাক করে।

অ্যাকাউন্ট হ্যাক করার পর তারা দুটির ওয়ালে লিখে, 'হাই, আমরা আওয়ারমাইন। ফেসবুক হ্যাকড করা যায়। তবে তাদের নিরাপত্তা ব্যবস্থা টুইটারের চেয়ে ভালো।' এছাড়া গ্রুপটি ম্যাসেঞ্জারে নিজদের লোগো দিয়ে একটি ছবি পোস্ট করে।

হ্যাকের বিষয়টি নিশ্চিত করেছে টুইটার কর্তৃপক্ষ। তারা জানায়, তৃতীয় পক্ষের মাধ্যমে এই হ্যাকিং করা হয়েছে। তবে খবর পাওয়ার পর সেসব অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে।

এক বিবৃতিতে টুইটার থেকে বলা হয়, অ্যাকাউন্টগুলো পুনরুদ্ধারে আমরা ফেসবুকের সঙ্গে কাজ করছি।

বর্তমানে অ্যাকাউন্টগুলোর পুনর্নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

আওয়ারমাইন দুবাই-ভিত্তিক একটি হ্যাকিং গোষ্ঠী। এর আগে তারা বিভিন্ন করপোরেশন ও উচ্চ পদস্থ ব্যক্তিদের অ্যাকাউন্ট হ্যাক করেছে।

এ সম্পর্কিত আরও খবর