করোনাভাইরাস: থাইল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৩৩

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-09 20:48:22

থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ জনে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ভাইরাসে আরো একজনের আক্রান্তের কথা নিশ্চিত করে এই তথ্য জানায়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে, নতুন করে ৫৪ বছর বয়সী এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি একজন চীনা নারী। থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্ত অন্য এক চীনা রোগীর সংস্পর্শে থাকায় ওই নারীও ভাইরাসে আক্রান্ত হন।

থাইল্যান্ড রোগ নিয়ন্ত্রণ অধিদফতরের মহাব্যবস্থাপক সুয়ানচাই ওয়াত্তানায়িংচারোয়েনচিয়া বলেন, এখন পর্যন্ত থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। নতুন যে চীনা নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে তার অবস্থাও তেমন গুরুতর নয়। এছাড়াও ইতিমধ্যেই থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্ত ১০ জন সুস্থ হয়ে গিয়েছেন। বাকিদেরও যথাযথ চিকিৎসার মাধ্যমে সুস্থ করা সম্ভব।

এদিকে চীনে করোনাভাইরাসে আক্রান্ত মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহানের একটি স্থানীয় বাজার থেকে ভাইরাসটির উৎপত্তি হয় বলে ধারণা করা হচ্ছে। এর প্রধান উপসর্গগুলো হল, জ্বর, সর্দি, শুকনো কাশি ও শ্বাসকষ্ট। করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে গত মাসে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করে।

এ সম্পর্কিত আরও খবর