হংকংয়ে টয়লেট পেপার ডাকাতি!

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 14:43:28

হংকংয়ের সশস্ত্র কিছু ডাকাত কয়েক হাজার রোল টয়লেট পেপার ডাকাতি করেছে। যার মূল্য ১৩০ মার্কিন ডলার। হংকংয়ের স্থানীয় সময় সোমবার (১৭ ফেব্রুয়ারি) ভোর রাতে মং কোক জেলায় এ ঘটনা ঘটে।

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে হংকং জুড়ে টয়লেট পেপারের সঙ্কট দেখা দিয়েছে।

দেশটি স্থানীয় সংবাদ মাধ্যমগুলোর তথ্য মতে, মং কোক জেলার ওয়েলকাম সুপার মার্কেটের সামনে ডেলিভারি ম্যান গাড়ি থেকে টয়লেট পেপারের রোলগুলো নামাচ্ছিল। এমন সময় সশস্ত্র কিছু ডাকাত এসে তাকে হুমকি দেয় ও টয়লেট পেপারের রোলগুলো ছিনিয়ে নেয়।

হংকংয়ের স্থানীয় সংবাদ মাধ্যম ডেইলি রিপোর্ট তাদের প্রতিবেদনে জানায়, ৬০০ টয়লেট পেপারের রোল ছিনতাই করা হয়। যার বাজার মূল্য ২১৮ মার্কিন ডলার।

হংকং পুলিশ জানায়, মং কোক জেলার একটি সুপার মার্কেটের সামনে থেকে টয়লেট পেপার ডেলিভারি ম্যানের থেকে ছিনতাই করা হয়। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে ও তাদের কাছ থেকে কিছু পরিমাণ টয়লেট পেপারের রোল উদ্ধার করা গেছে।

করোনার আতঙ্কে টয়লেট পেপার সংগ্রহ করে রাখছে হংকংয়ের জনগণরা। সরকারের আশ্বাসের পরেও তা কমানো যাচ্ছে না। এছাড়া আতঙ্কে চাল, পাস্তা, পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক জিনিসপত্র ছাড়াও বিভিন্ন গৃহস্থালি পণ্যের মজুদের পরিমাণ বেড়ে গেছে। এর মধ্যে মাস্ক এবং হাত পরিষ্কার করা সামগ্রী পাওয়া দুষ্কর হয়ে উঠছে।

এদিকে এসব পণ্যের যোগান পর্যাপ্ত থাকা সত্ত্বেও গুজব ছড়ানোর জন্য অনলাইনকে দায়ী করছে হংকং সরকার।

এ সম্পর্কিত আরও খবর