পাকিস্তানে হামলার দায় স্বীকার  আইএস‘র

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক,বার্তা২৪.কম | 2023-08-23 15:50:29

ঢাকা: পাকিস্তানের কোয়েটার পূর্বাঞ্চলীয় বাইপাস এলাকায় হওয়া বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। আমাক নিউজ এমন তথ্যই প্রকাশ করেছে।

পাকিস্তানের গণমাধ্যম জানাচ্ছে যে, কোয়েটার বোমা হামলাটি ছিল আত্মঘাতি বোমা হামলা। এ বোমা হামলায় কমপক্ষে ৩১ জন নিহত ও আরো ৬০ জন আহত হয়েছেন। নিহতদের সংখ্যা আরো বৃদ্ধি পেতে পারে। বুধবার (২৫ জুলাই)  এই বোমা হামলার নিহতদের মধ্যে তিন পুলিশ ও দুই শিশুও আছে।

জানা গেছে, কোয়েটার স্পর্শকাতর এনএ-২৬০ আসনের ভোটাররা যে ভোট কেন্দ্রে ভোট দিচ্ছে সেই কেন্দ্রটির খুব কাছেই আত্মঘাতী’বিস্ফোরণটি হয়। এতে কমপক্ষে আরো ৬০ জন আহত হয়েছেন। হামলার পরই ওই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।

উদ্ধারকারীরা বলছে, কেন্দ্রের কাছে টহলরত পুলিশ গাড়ির খুব কাছেই হামলাটি করা হয়।

পুলিশের মুখপাত্র জানিয়েছে, আত্মঘাতী বোমা হামলাকারী ভোটকেন্দ্রের মধ্যে ঢুকতে চেয়েছিল। কিন্তু যখন তাকে পুলিশ ভোটকেন্দ্রের মধ্যে ঢুকতে বাঁধা দেয় তখনি সে বিস্ফোরণ ঘটায়।

হামলার ঘটনার পর পুলিশের বোমা নিস্ক্রিয়করণ দল সেখানে থেকে আরো একটি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার করেছে।

পুলিশের ডিআইজি আবদুল রাজ্জাক চিমা জানিয়েছেন, হতাহতদের দ্রুতই কাছের সানদীমান প্রাদেশিক হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে জরুরী অবস্থা জারি করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়। ভোটগ্রহণের দিন এটাই সবচেয়ে ধংসাতœক বোমা হামলা হল। গত ১৫ বছর ধরেই ওই অঞ্চলে অসংখ্য টার্গেট কিলিং ও আতœঘাতী বোমা হামলার ঘটনা ঘটছে।

এ সম্পর্কিত আরও খবর