সিরিয়া যুদ্ধ: আত্মঘাতী হামলায় নিহত কমপক্ষে ৫০

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক,বার্তা২৪.কম | 2023-08-31 17:25:13

সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সুয়েইরা গ্রামে আত্মঘাতী বোমা হামলা ও গোলাগুলিতে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন।

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে বলা হয়, বুধবার সরকার নিয়ন্ত্রিত সুয়েইরা শহরের ভেতরে ও বাইরে এই হামলার ঘটনা ঘটে। হামলার জন্য আইএস গোষ্ঠীকে দোষী করা হয়েছে।

জানা যায়,স্থানীয় সময় বুধবার সকালে আত্মঘাতী হামলাকারী সুয়েইরার একটি ব্যস্ততম কাঁচাবাজারে বিস্ফোরণ ঘটায়, যা দেশের রাজধানী দামেস্ক থেকে ১২০ কি.মি দক্ষিণে। একটি মোটর সাইকেলে করে সে সেখানে যায় ও বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয়।

দেশের পূর্বাঞ্চলে সরকার সমর্থিত সৈন্যরা জঙ্গিদের সঙ্গে যুদ্ধে লিপ্ত আছে বলেও খবর পাওয়া গেছে। সাম্প্রতিক মাসগুলোতে রাশিয়ার সহযোগিতায় সিরিয়ার সরকারি বাহিনী দেশটির দক্ষিণাঞ্চলের নিয়ন্ত্রণ পুন:প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছিল।

সিরিয়ার স্বাস্থ্য অধিদপ্তরের প্রধান বুধবার হামলার পর প্রথম দফায় ৩৮ জনের মৃত্যুর খবর দিয়ে সেটা পরে ৫০ নিশ্চিত করলেও যুক্তরাজ্য ভিত্তিক পর্যবেক্ষকদের দল দ্যা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে সুয়েইরা শহরে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৫৬ জন মারা গেছে।

পর্যবেক্ষক দলের প্রধান রামি আবদেল রহমান সংবাদ সংস্থা এএফপিকে বলেন, নিহতদের কমপক্ষে ৩২ জন সরকার সমর্থিত যোদ্ধা, ২২ বেসামরিক ব্যক্তিও মারা যান। ২০ জনের বেশি আইএস যোদ্ধাও মারা গেছেন।

এ সম্পর্কিত আরও খবর