নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের কথা অস্বীকার ট্রাম্পের উপদেষ্টার

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 07:39:38

ট্রাম্পকে ফের ক্ষমতায় আনতে মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের কথা বলে আসছিল দেশটির গোয়েন্দা সংস্থারা। কিন্তু গোয়েন্দা সংস্থাদের এসব কথা অস্বীকার করেছেন ট্রাম্পের জাতীয় সুরক্ষা উপদেষ্টা রবার্ট ওব্রেইন। রোববার (২৩ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ান সংবাদ মাধ্যম এবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পকে পুনরায় নির্বাচিত করার জন্য রাশিয়া কিছু করতে চাইছে এমন কিছু আমি দেখছি না। আমার সব কিছুতে প্রবেশের ভালো অধিকার রয়েছে। আমিতো এ রকম কিছু দেখছি না।

গত বৃহস্পতিবার মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো এক বৈঠকে হাউস অফ রিপ্রেজেনটেটিভস ইন্টেলিজেন্স কমিটির কাছে জানিয়েছিল, নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে মস্কো হস্তক্ষেপ করতে পারে, যেমনটি তারা ২০১৬ সালে করেছে। এর পরেই ট্রাম্প ভারপ্রাপ্ত গোয়েন্দা প্রধানকে বহিষ্কার করে ও নিজের এক আস্থাভাজনকে ওই আসনে বসানোর সিদ্ধান্ত নেয়।

এদিকে ডেমোক্র্যাট পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী বার্নি স্যান্ডার্সও জানিয়েছিল, রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তাকেও গোয়েন্দা সংস্থারা সতর্ক করেছে। তারা তাকে জানিয়েছিল, তার নির্বাচনী প্রচারণায় রাশিয়া সাহায্য করতে পারে।

আরও পড়ুন: ট্রাম্পকে ক্ষমতায় আনতে ফের সাহায্য করতে পারে রাশিয়া

                মার্কিন নির্বাচন থেকে পুতিনকে দূরে থাকতে বললেন স্যান্ডার্স

এ সম্পর্কিত আরও খবর