দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত মার্কিন সেনা

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 23:17:41

পূর্ব এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়ায় বেড়েই চলছে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের পরিমাণ। বুধবার (২৬ ফেব্রুয়ারি) দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৬৯ জন। এর মধ্যে দেশটিতে নিয়োজিত একজন মার্কিন সেনা সদস্য রয়েছে।

দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স।

দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন আক্রান্তের মধ্যে ১৩৪ জন দায়েগু শহরের খ্রিস্টানদের উপাসনালয়ের (চার্চ) সঙ্গে জড়িত। ওই চার্চের সঙ্গে জড়িত দুই লাখ মানুষের পরীক্ষা করবে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

বর্তমানে দেশটিতে মোট করোনায় আক্রান্ত এক হাজার ১৪৬ জনকে শনাক্ত করেছে। তবে বিশাল আকারে পরীক্ষা করলে আক্রান্তের পরিমাণ আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

মার্কিন সেনা সদস্য আক্রান্ত নিয়ে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী জানিয়েছে, প্রথমবারের মত তাদের কোনো সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। ২৩ বছর বয়সী ওই সেনা সদস্য দায়েগু থেকে ২০ কিলোমিটার দূরে ক্যারলো ক্যাম্পে অবস্থান করছিল। ক্যাম্পটি একটি প্রতিবন্ধী সেন্টারের খুব নিকটে অবস্থিত যেখানে করোনার প্রাদুর্ভাব ঘটে।

দক্ষিণ কোরিয়ার স্থানীয় সংবাদ জোওনাং ইলবো'র তথ্য মতে, করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত ১২ জন মারা গেছে। দেশটিতে আক্রান্তের ৮০ শতাংশ দায়েগুর প্রতিবন্ধী সেন্টার চার্চ ও হাসপাতালের সঙ্গে যুক্ত। আর ওই মার্কিন সেনা সদস্য ওই অঞ্চলটি পরিদর্শন করেছিল।

এ সম্পর্কিত আরও খবর