কাশ্মীর ইস্যুতে ভারত এক পা এগোলে আমরা দুই পা এগিয়ে যাব

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 10:23:31

ঢাকা: পাকিস্তানের সাধারণ নির্বাচনে এখন পর্যন্ত ১২০টি আসন নিয়ে এগিয়ে রয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। আর তাই দেশটির সম্ভাব্য প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার বিকেলে জনগণের উদ্দেশ্যে ভাষণ দেন। কাশ্মীর সমস্যা সমাধানের ক্ষেত্রে ইমরান খান সকল ধরনের পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন।

এ সমস্যা সমাধানে রক্তক্ষয়ী পদক্ষেপের থেকে আলোচনার পথই বেছে নিতে চান ইমরান খান। এমনটাই জানিয়েছেন জনগণকে। আর তাই কাশ্মীর সমস্যা সমাধানে ভারত এক পা এগিয়ে আসলে পাকিস্তান দুই পা এগিয়ে যাবে বলে জানিয়েছেন দেশটির সম্ভাব্য এই প্রধানমন্ত্রী।

বোমা হামলার পরও ভোট কেন্দ্রে গিয়ে নির্বাচনে অংশ গ্রহণের জন্য তিনি বেলুচিস্তানের নাগরিকদের ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি যেসব সেনা সদস্য ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য যারা নির্বাচনে নিরাপত্তা বজায় রেখেছন তাদেরও ধন্যবাদ দিয়েছেন ইমরান খান।

ইমরান খান প্রধানমন্ত্রী বাসভবনে বসবাস না করে সেই ভবনকে প্রদর্শনশালা বা এমন কোনো কাজে ব্যবহার করতে চান যাতে জনগণ উপকৃত হোন।

অন্যদিকে দেশটির অন্যান্য রাজনৈতিক দল যখন নির্বাচনকে পাতানো বলছেন তাদের উদ্দেশ্য করে তিনি বলেন, যারা নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলছেন আমরা তাদের সঙ্গে থাকব। আপনাদের যদি নির্বাচন নিয়ে সন্দেহ থাকে তাহলে সে বিষয়ে তদন্ত হবে। আমরাই সেই তদন্ত করার ব্যবস্থা করে দিবো। আমার মতে পাকিস্তানের ইতিহাসে এই নির্বাচনই সবচেয়ে সুষ্ঠু ছিলো। তারপরও আমরা আপনাদের পাশে থাকবো।

আগামীতে দেশের সকল পলিসি পাকিস্তানের সুবিধা বঞ্চিত মানুষের দিকে নজর রেখেই তৈরি করা হবে বলে জনগণকে আশ্বাস দিয়েছেন ইমরান খান। তরুণ প্রজন্মের জন্য নুতন নতুন কর্মসংস্থান করার দিকে ইমরান খানের সরকার বিশেষ নজর দিবে বলেও ভাষণে উঠে এসেছে।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নতির জন্য বিনিয়োগে যাতে আকৃষ্ট হোন প্রবাসীরা সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। সরকারের আয় বাড়াতে সরকারি ভবন বানিজ্যিকভাবে ব্যবহার করা হবে। পাকিস্তানের প্রবাসী ধনী ব্যক্তিদের দেশে বিনিয়োগে আগ্রহী করে তুলতে হবে।

এ সম্পর্কিত আরও খবর