২ মাসে করোনায় প্রাণ গেল ২৯০০ জনের

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 15:47:08

দিন যত যাচ্ছে করোনাভাইরাসের বিস্তার ততই বাড়ছে। প্রাণঘাতী এই করোনাভাইরাস এ পর্যন্ত ৫৬টি দেশে ছড়িয়ে পড়েছে। বাড়ছে মৃতের সংখ্যা। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রাণ গেছে ২ হাজার ৯৭৯ জনের।

সোমবার (২ মার্চ) আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল-জাজিরায় প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায় বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭ হাজারেরও বেশি মানুষ। শুধুমাত্র চীনেই করোনায় আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ৮২৪ জন।

প্রায় প্রতিদিনই নতুন নতুন দেশে ভাইরাসটি শনাক্ত হচ্ছে।

সোমবার স্টকল্যান্ডে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি সম্প্রতি ইতালি সফর করেছিলেন বলে দেশটির সরকার জানিয়েছে। তিনি বর্তমানে হাসপাতালের আইসোলেশনে থেকে চিকিত্সা নিচ্ছেন।

এর আগে রোববার (১ মার্চ) পূর্ব ইউরোপের দেশ চেক প্রজাতন্ত্রে তিনজনের শরীরের করোনাভাইরাস পাওয়া গেছে। তারা তিন জনই সম্প্রতি ইতালি ভ্রমণ করে এসেছে বলে জানা গাছে।

এদিকে ভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের ডাবলিনে একটি স্কুল ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে সরকার। বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, ওই স্কুলের একজন শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। তাকে ডাবলিনের একটি হাসপাতালে সংক্রমণ-নিয়ন্ত্রণ ব্যবস্থা নিয়ে চিকিত্সা দেয়া হচ্ছে।

ভাইরাস আতঙ্কে কাতারে মোটরসাইক্লিং মোটোজিপির উদ্বোধন বাতিল করা হয়েছে। মোটোজিপি জানিয়েছে ৮ মার্চ কাতারে মোটোজিপির উদ্বোধনী রেসটি ইতালি থেকে যাত্রীদের উপর চাপানো নিষেধাজ্ঞার কারণে বাতিল করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর