হোয়াইট হাউসের চিফ অব স্টাফকে পরিবর্তন করল ট্রাম্প

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-05 20:37:24

হোয়াইট হাউসের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মিক মুলভানিকে সরিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মুলভানির স্থানে উত্তর ক্যারোলিনার রিপাবলিকান আইন প্রণেতা মার্ক মিয়াডোসকে স্থলাভিষিক্ত করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (৬ ফেব্রুয়ারি) গভীর রাতে ট্রাম্প এ ঘোষণা দেন।

আগে থেকেই হোয়াইট হাউসের দায়িত্ব ছাড়ার কথা বলে আসছে মুলভানি। সর্বশেষ তিন বছরের মধ্যে মুলভানি হোয়াইট হাউসের চতুর্থ চিফ অব স্টাফ যাদের পরিবর্তন করা হল।

মুলভানিকে চাকরিচ্যুত করার পর ট্রাম্প এক টুইট পোস্টে বলেন, কংগ্রেস সদস্য মার্ক মিয়াডোস হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ হয়ে উঠায় আমি খুশি হয়েছি। অনেক আগে থেকেই মার্কের সঙ্গে আমি পরিচিত ও তার সঙ্গে কাজ করেছি। আর মুলভানিকে উত্তর আয়ারল্যান্ডের বিশেষ দূত হিসেবে নিয়োগ দেওয়া হবে। ধন্যবাদ।

গত বছরের ট্রাম্পের বিরুদ্ধে করা অভিশংসন তদন্তে কিছুটা ডেমোক্র্যাটদের হয়ে কথা বলছিলেন মুলভানি। এছাড়া গত বছরের অক্টোবরে হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ইউক্রেনের সঙ্গে দুর্নীতির কথা উল্লেখ করে তিনি বলেছিলেন, আমরা সর্বদা তা করে থাকি। আর মুলভানির এই বক্তব্য ট্রাম্প তার প্রতি অসন্তোষ ছিল বলে জানা যায়।

তবে পরবর্তীতে মুলভানি তার বক্তব্য থেকে সরে আসেন। এক বিবৃতিতে তিনি বলেন, আমি পরিষ্কারভাবে বলতে চায় ইউক্রেনকে সামরিক সহায়তা ও ২০১৬ সালের নির্বাচন নিয়ে তদন্তে কোনো ক্ষতিকারক কিছু পাওয়া যায়নি।

চাকরি ছেড়ে দেওয়ার পর মুলভানি মার্কিন সংবাদ মাধ্যম ফক্স নিউজকে বলেন, ট্রাম্প এখনো নিজেকে ব্যবসায়ী হিসেবে মনে করে। কিন্তু তার বুঝা উচিত তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, একজন হোটেল নির্বাহী না।

এ সম্পর্কিত আরও খবর