ভারতে একই পরিবারের ৫ জন করোনায় আক্রান্ত

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:03:06

ভারতের কেরেলা রাজ্যে পাঠানমথিত্তা জেলায় একই পরিবারের পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছে। যার ফলে এখন দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ এ দাঁড়িয়েছে।

কেরেলার ওই পরিবারের তিনজন সম্প্রতি ইতালি ভ্রমণে গিয়েছিলেন বলে জানা গেছে।

কেরেলা রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী কেকে শালিজা জানান, ওই পরিবারের সদস্যরা বিমানবন্দরে ইতালি ভ্রমণের কথা গোপন রেখেছিল। তাই তাদের পরীক্ষা করা হয়নি। করোনায় আক্রান্ত হলেও তারা প্রাথমিকভাবে হাসপাতালে ভর্তি হতে অস্বীকার করেছিল। আমরা তাদেরকে রাজি করিয়েছি। তাদেরকে বর্তমানে পাঠানমথিত্তা জেনারেল হাসপাতালে রাখা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রী আরও জানান, যে তিনজন ইতালিতে ভ্রমণ করেছিল দেশে ফেরার পর তারা স্বল্প সংখ্যক আত্মীয় স্বজনের সঙ্গে দেখা করেছে। তাদের কয়েকজনও করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন। তাদেরকেও আইসোলেশনে রাখা হয়েছে।

ভারতে করোনায় আক্রান্তের প্রথম তিনজন এই কেরেলা রাজ্যেরই। প্রথম তিনজনের সবাই করোনার উৎপত্তিস্থল উহান থেকে এসেছিল। তবে তারা বর্তমানে সুস্থ রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনার প্রাদুর্ভাব নিয়ে আলোচনা করতে কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠক করেছেন।

গত বছরের ডিসেম্বরে হুবেই প্রদেশের উহানে এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটে। বর্তমানে চীনের বাইরে প্রায় ৯৫টি দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ৫০০ বেশি। এছাড়া আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর