করোনা আশঙ্কায় কোয়ারেন্টাইনে পর্তুগালের প্রেসিডেন্ট

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 19:05:57

সতর্কতাস্বরূপ নিজের বাসভবনেই দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে (আলাদা) থাকছেন পর্তুগালের প্রেসিডেন্ট মার্সেলো রিবেলো ডি সুজা। গত রোববার (৮ মার্চ) দেশটির সরকারি ওয়েবসাইটে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, গত ৩ মার্চ পর্তুগালের উত্তরাঞ্চলীয় একটি স্কুলের একদল শিক্ষার্থীর সঙ্গে সাক্ষাৎ করেন মার্সেলো রিবেলো। এমনকি পাশাপাশি দাঁড়িয়ে ছবিও তোলেন তারা। গত শনিবার (৭ মার্চ) ওই দলটির এক শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তাই সতর্কতাস্বরূপ দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট।

বিবৃতিতে আরও বলা হয়েছে, শরীরে করোনা আক্রান্তের কোনো লক্ষণ না থাকলেও স্বাস্থ্য কর্মকর্তাদের পরামর্শ মেনে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন পর্তুগিজ প্রেসিডেন্ট। এ সময়ে তিনি কোনও ধরনের প্রকাশ্য কার্যক্রমে অংশ নেবেন না।

এদিকে পর্তুগালে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩০ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনাভাইরাস। এরই মধ্যে বিশ্বের অন্তত ১০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। সারাবিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৮২৮ জন। আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ১০ হাজার ৫৬ জন। এর মধ্যে ৬২ হাজারেরও বেশি মানুষ চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

এ সম্পর্কিত আরও খবর