ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৬০

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 08:42:05

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ জনে পৌঁছেছে। নতুন করে দিল্লি ও রাজস্থানে দুই ব্যক্তি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চত করেছে।

বুধবার (১১ মার্চ) পর্যন্ত ভারতে করোনাভাইরাসে আক্রান্ত এই ৬০ জনের মধ্যে ইতালীয় ১৬ নাগরিক রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

কর্ণাটকের চারজন ও মহারাষ্ট্রে দুই জন আক্রান্ত হয়েছেন। লাদাখেও করোনাভাইরাসে আক্রান্ত দুজনকে শনাক্ত করা হয়েছে। এছাড়া রাজস্থান, তেলেঙ্গানা, তামিলনাড়ু, জম্মু ও কাশ্মীর এবং পাঞ্জাবে একজন করে আক্রান্ত হওয়ার খবর নিশ্চত হওয়া গেছে।

কেরালায় এখন পর্যন্ত করোনাভাইরাসে নয়জন আক্রান্ত হয়েছেন, এর মধ্যে তিনজন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন।

মেদন্ত ও সাফদারজং হাসপাতালে ভর্তি হওয়া কয়েকজন রোগীর সাথে মঙ্গলবার ভিডিও কলের মাধ্যমে কথা বলছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। আক্রান্ত সবার অবস্থা স্থিতিশীল এবং তাদের সুস্থ হওয়ার লক্ষণ দেখাচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় মঙ্গলবার আরও তিনটি দেশ— ফ্রান্স, জার্মানি ও স্পেনের নাগরিকদে ভারতে প্রবেশ নিষিদ্ধ করেছে ভারত সরকার।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় সে দেশের নাগরিকদের চীন, ইতালি, ইরান, কোরিয়া, জাপান, ফ্রান্স, স্পেন ও জার্মানি ভ্রমণ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে। পাশাপাশি করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে বিদেশে অপ্রয়োজনীয় ভ্রমণ এড়াতেও পরামর্শ দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর