কংগ্রেস ছেড়ে বিজেপিতে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 01:12:41

দীর্ঘ ১৮ বছরের রাজনৈতিক সম্পর্ক ভেঙে অবশেষে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। বুধবার (১১ মার্চ) দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেন তিনি।

জানা গেছে, শিগগিরই জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে রাজ্যসভায় প্রার্থী করা হতে পারে। এমনকি কেন্দ্রীয় মন্ত্রীসভায়ও সামিল করা হতে পারে জ্যোতিরাদিত্যকে।

বিজেপিতে যোগদানের পর দেশটির প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জ্যোতিরাদিত্য বলেন, 'কংগ্রেস যা হতে চায়, তাতে আর বেশিদিন নেই। তারা মিথ্যা, প্রলাপ, অসদালাপ করেই নিজেদের অস্বিত্ত্ব বজায় রেখেছে। বিজেপি আমাকে স্বাগত জানানোর জন্য প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহকে ধন্যবাদ'।

এর আগে মঙ্গলবার (১০ মার্চ) দেশটিতে হোলি উৎসব চলাকালীন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়িতে যান জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। পরে সেখান থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে গিয়ে বৈঠক করেন। তার কিছুক্ষণ পরই 'নতুন শুরু'র কথা জানিয়ে সানিয়া গান্ধিকে টুইট করেন।

উল্লেখ্য, ভারতের মধ্য প্রদেশ বিধানসভার মোট আসন ২৩০। গত নির্বাচনে কংগ্রেস একক গরিষ্ঠ দল হয়ে স্বতন্ত্র এবং এসপি-বিএসপির সাহায্য নিয়ে সরকার গঠন করে। মুখ্যমন্ত্রী হন কমলনাথ।

এ সম্পর্কিত আরও খবর