করোনা: যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দেড়শ, আক্রান্ত ৮৭৩৬

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 23:54:44

যুক্তরাষ্ট্রে হু হু করে বাড়ছে করোনাভাইরাসে বিস্তার। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৮ হাজার ৭৩৬ জন মানুষ। মারা গেছেন ১৪৯ জন।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় এবং স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএন এসব তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, আক্রান্তদের মধ্যে এমন ৭০ জন আছেন যারা ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ জাহাজ ও চীন থেকে এসেছিলেন। বর্তমানে ভাইরাসটি যুক্তরাষ্ট্রের সবগুলো রাজ্যেই ছড়িয়ে পড়েছ।

পুরো যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নিউইয়র্ক। রাজ্যটিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৯শ'র বেশি মানুষ।

নিউইয়র্কের পর আছে ওয়াশিংটন। সেখানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ১৮৭।

আর ক্যালিফোর্নিয়া আছে ৬৯০ জন রোগী। এদিকে ভাইরাসের বিস্তার রোধে রাজ্যটির প্রায় ১০ মিলিয়ন বাসিন্দাদের বাধ্যতামূলকভাবে আশ্রয়স্থলে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সেবায় বিশেষ ত্রাণ প্যাকেজ অনুমোদন দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেট। বুধবার (১৮ মার্চ) অনুমোদিত এ প্যাকেজের মধ্যে রয়েছে অসুস্থতা জনিত ছুটি, বেকার ভাতা, বিনামূল্যে খাদ্য সরবরাহ ও করোনভাইরাস পরীক্ষা এবং চিকিৎসা সহায়তা। এক ট্রিলিয়নেরও বেশি ডলারের এ প্যাকেজ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে পাঠানো হয়েছে, তার স্বাক্ষরের জন্য। রিপাবলিকান নেতৃত্বাধীন সিনেটের ৯০ আইন প্রণেতার ভোটে প্যাকেজের আইনটি পাস হয়।

এ সম্পর্কিত আরও খবর