মসজিদুল হারাম-নববীতে প্রবেশ ও আঙিনায় নামাজ আদায় বন্ধ

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 02:15:57

মুসলমানদের সবচেয়ে পবিত্রতম স্থান সৌদি আরবের মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদুল নববীর আঙিনায় নামাজ বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এছাড়া মসজিদ দুটিতে প্রবেশেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি এ তথ্য নিশ্চিত করেছে। গ্র্যান্ড মসজিদ (মসজিদুল হারাম) ও নবীজি বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানায়, মহামারি কোভিড-১৯ ভাইরাস মোকাবিলা ও বিস্তার রোধে এ অস্থায়ী স্থগিতাদেশ জারি করা হয়েছে। আর শুক্রবার থেকে এ আদেশ কার্যকর হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টে মুখপাত্র জানায়, ভাইরাসের বিস্তার রোধে ও স্বাস্থ্য সংস্থাগুলোর সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থার অংশ হিসেবে শুক্রবার থেকে মক্কার গ্র্যান্ড মসজিদ ও মদিনার নববী মসজিদের বাইরের আঙিনায় মানুষের প্রবেশ ও প্রার্থনা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া এই পদক্ষেপে সবাইকে সহযোগিতার জন্য আহ্বান জানানো হয়েছে।

এই আদেশের ফলে শুক্রবার কেউ এই দুই মসজিদে জুমার নামাজ আদায় করতে পারবেন না। এর আগে এই দুই মসজিদ বাদে দেশটির সব মসজিদে নামাজ আদায় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছিল সৌদি সরকার।

এ সম্পর্কিত আরও খবর