স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে ভ্রমণ ও খাবার দিচ্ছে উবার

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 17:03:34

করোনাভাইরাস আক্রান্ত মানুষের জীবন বাঁচাতে আপ্রাণ লড়াই চালিয়ে যাওয়া যুক্তরাজ্যের স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে ভ্রমণ ও খাবার সরবরাহ করছে উবার।

সোমবার (৩০ মার্চ) থেকে বিনামূল্যে দুই লাখ ভ্রমণ ও এক লাখ খাবার অর্ডার করতে দেশটির জাতীয় স্বাস্থ্য সেবা (এনএইচএস) কর্মীরা উবারের ওয়েবসাইটে সাইন আপ করতে পারবেন।

সংস্থাটি জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জীবন বাঁচাতে যারা নায়কোচিত ভূমিকা পালন করছেন, সেইসব স্বাস্থ্যকর্মীদের জন্য উবারের এই উদ্যোগ।

যুক্তরাজ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়ে যাওয়ার কয়েক দিনের মধ্যে এমন ঘোষণা দিল রাইড শেয়ারিং কোম্পানিটি।

সংস্থাটির প্রধান নির্বাহী দারা খসরুশাহী বলেন, আশা করি বিনামূল্যে ভ্রমণ ও খাবার এনএইচএসের নার্স, চিকিৎসক ও কর্মী— যারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন তাদের সামান্য সহায়তা করবে।

যুক্তরাজ্যে ১৫ পাউন্ড মূল্যের ২ লাখ ভ্রমণ বিনামূল্যে করতে পারবেন দেশটির স্বাস্থ্যকর্মীরা। একই সঙ্গে তারা ১০ পাউন্ড মূল্যের ১ লাখ খাবার দেশটির দেড়শোটির বেশি শহরের বিভিন্ন রেস্তোরাঁ থেকে অর্ডার করতে পারবেন।

বিনামূল্যে ভ্রমণ ও খাবারের এই সুবিধা পেতে এনএইচএসের ই-মেইল ও ঠিকানা দিয়ে যেকোন স্বাস্থ্যকর্মী উবারের ওয়েবসাইটে গিয়ে সাইন আপ করতে পারবেন।

করোনাভাইরাসে আক্রান্ত যুক্তরাজ্যের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেন, করোনাভাইরাস মোকাবিলায় আমাদের জাতীয় প্রচেষ্টায় প্রত্যেকের ভূমিকা রয়েছে। আমাদের স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে খাবার ও ভ্রমণের সুবিধা দিয়ে উবার তাদের ভূমিকা রাখলো দেখে ভালো লাগছে।

এছাড়াও লন্ডনে এনএইচএসের কর্মীরা কাজে আসা-যাওয়ার জন্য বিনামূল্যে উবারের জাম্প বাইক ব্যবহার করতে পারছেন।

এ সম্পর্কিত আরও খবর