রানীর সঙ্গরোধ আনন্দময় করছে নাতি-পুতিরা

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 16:18:34

রানী দ্বিতীয় এলিজাবেথ এবং প্রিন্স ফিলিপ গত মাসে উইন্ডসর দুর্গে নিজেদের সঙ্গরোধে (সেলফ কোয়ারেন্টাইনে) রাখার সিদ্ধান্ত নেন। রানীর সঙ্গরোধ আনন্দময় কেমব্রিজের ডিউক এবং ডাচেস তাদের সন্তান প্রিন্স জর্জ এবং প্রিন্সেস শার্লটকে বিভিন্নভাবে তাদের দাদা-দাদির সংস্পর্শে থাকার বিষয়টি নিশ্চিত করেন।

সংবাদ মাধ্যম সানের সূত্রে জানা যায়, কেমব্রিজের বাচ্চারা বর্তমানে তাদের বাবা-মায়ের সাথে নরফোকের নিজ দেশে সামাজিক দূরত্ব বজায় রাখছে। তবে প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট এবং প্রিন্স লুই রানীর সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখতে বিভিন্ন ধরনের প্রযুক্তিগত যোগাযোগ মাধ্যম ব্যবহার করছে।

রানী তার নাতি-নাতনীদের সাথে টেলিফোনে যোগাযোগ রাখছেন অথবা উইন্ডসরকে নিজেদের ভিডিও বানিয়ে পাঠাচ্ছেন। তারা সেখানে সম-সাময়িক বিষয়গুলো নিয়ে কথা বলেন। আবার চার্লস নাতি-নাতনীদের সাথে কথা বলার সময় তার কাছে থাকা প্রাণী এবং ফুল সম্পর্কে সহায়ক টিপস দেন। তারা মেষ-শাবক, কাঠবিড়ালি এবং ভূমির বিষয়ে কথা বলতে পছন্দ করেন বলে রাজবাড়ী সূত্র জানিয়েছে।

পরিবার যখন চার্লসের করোনভাইরাস শনাক্তের বিষয়টি জানতে পারে তখন শিশুরা তার সুস্থতা কামনা করে ইমেইলের মাধ্যমে 'শীঘ্রই সুস্থ হয়ে উঠুন' লিখা হাতে বানানো একটি কার্ড পাঠায়।

সঙ্গরোধে থাকা অবস্থায় রাণী বিভিন্ন যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সবার সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে যাচ্ছেন বলে জানিয়েছেন রাজ পরিবার সূত্র।

এ সম্পর্কিত আরও খবর