ইতালিতে একদিনে সুস্থ ২ হাজার ৫৬৩ জন

ইউরোপ, আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:47:16

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াল থাবায় ইতালি যেন মৃত্যুপুরী। প্রতিনিয়তই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। তবে সেই সঙ্গে আশার আলো দেখাচ্ছে যারা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন তারা। বিপর্যস্ত ইতালির চারদিকে দুঃসংবাদের মধ্যেও ইতিবাচক খবর পাওয়া যাচ্ছে। প্রতিদিনই বাড়ছে সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা।

শুক্রবার (১৭ এপ্রিল) দেশটির করোনা আক্রান্ত ২ হাজার ৫৬৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪২ হাজার ৭২৭ জন।

তবে গত ২৪ ঘণ্টায় ইতালিতে প্রাণহানী হয়েছে ৫৭৫ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯৩ জন। সবশেষ খবর পাওয়া পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ৭২ হাজার ৪৩৪ জন।

শুক্রবার (১৭ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য নিশ্চিত করেন। বোরেল্লি জানান, জনগণকে সুরক্ষা ও করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে সরকার।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে ৮ প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত কতজন বাংলাদেশি প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন তার সঠিক তথ্য এখনো জানা যায়নি।

ইতালির বিভিন্ন শহরে প্রায় ২ লাখেরও বেশি বাংলাদেশি বাস করেন। দেশটিতে বাংলা কমিউনিটির নেতারা প্রবাসী বাংলাদেশিদের খোঁজ খবর রাখছেন। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না গিয়ে সবাইকে বাসায় অবস্থান করার জন্য আহ্বান জানিয়েছেন তারা।

এ সম্পর্কিত আরও খবর