করোনা: ইতালিতে একদিনে সর্বোচ্চ সুস্থ ২৯৪৩ জন

ইউরোপ, আন্তর্জাতিক

ইতালি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 11:51:24

ইতালিতে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যা প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এখন পর্যন্ত সর্বোচ্চ করোনা রোগী সুস্থ হয়ে ঘরে ফিরেছেন বলে জানিয়েছে দেশটির সরকার।

বুধবার (২২ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৪৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। যা এখন পর্যন্ত ইতালিতে সর্বোচ্চ সুস্থের সংখ্যা। এ নিয়ে করোনায় আক্রান্ত ৫৪ হাজার ৫৪৩ ব্যক্তি এখন পর্যন্ত সুস্থ হয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪৩৭ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৭০ ব্যক্তি। এ নিয়ে ইতালিতে মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ৮৫ জন। আর আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ৩২৭ জন।

অ্যাঞ্জেলো বোরেল্লি জানান, ইতালিতে করোনায় আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। করোনা ঠেকাতে সরকার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

করোনা ঠেকাতে ইতালিতে লকডাউনের সময় ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে এর আগে জরুরি কারণে কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেয়া হতে পারে ।

ইতালির অর্থনীতিকে টিকিয়ে রাখার জন্য বিভিন্ন অঞ্চলের শিল্পগুলোকে চালু রাখার প্রয়োজন মনে করছে সরকার। সম্প্রতি কিছু এলাকায় কম জনবল নিয়ে শিল্প প্রতিষ্ঠান খোলার অনুমতি পেয়েছে। অনেকগুলো শহরে ৪০ শতাংশের বেশি কাজকর্ম শুরু হয়েছে বলে জানিয়েছেন ইতালির ভেনেটোর আঞ্চলিক গভর্নর লুকা জাইয়া।

এ সম্পর্কিত আরও খবর