করোনায় যুক্তরাষ্ট্রে লাখ ছাড়াল মৃতের সংখ্যা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 09:34:54

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এই মহামারিতে দেশটিতে মারা গেছেন ১ লাখেরও বেশি মানুষ। তবে আশার কথা হচ্ছে আমেরিকায় দিন দিন বাড়ছে সুস্থতার সংখ্যাও।

বৃহস্পতিবার (২৮ মে) আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ও মিটারের তথ্য অনুযায়ী, আমেরিকায় এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ১০৭ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৪৫ হাজার ৮০৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ লাখ ৯০ হাজার ১৩০ জন।

নিউইয়র্কে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৪ হাজার ৬৭২ জন এবং মারা গেছেন ২৯ হাজার ৫৫৩ জনের। নিউ জার্সিতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ১১ হাজার ৩৪১ জনের। লিনিওসে লাখ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা এবং ৫ হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা। ম্যাসচেস্টাসে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার জন এবং মারা গেছেন সাড়ে ৬ হাজার। পেনসিলভানিয়া, মিশিগানে মৃতের সংখ্যা ৫ হাজারেরও বেশি এবং আক্রান্তের সংখ্যা ৫০ হাজারেরও বেশি।

বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত আমেরিকা। মৃত্যুর নিরিখে সবার আগে রয়েছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। আর এরপরই এই তালিকায় নাম রয়েছে যুক্তরাজ্য, ইতালি, ফ্রান্স স্পেন ও ব্রাজিল। তবে সেসব দেশে কমছে মৃতের সংখ্যা আর বাড়ছে সুস্থতার সংখ্যা।

এ সম্পর্কিত আরও খবর